logo
আপডেট : ১১ অক্টোবর, ২০২১ ১৯:২৩
বগুড়ায় শ্রীশ্রী নারায়ণ বিগ্রহ মন্দিরের ভিত্তি প্রস্থর স্থাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত
ষ্টাফ রিপোর্টার

বগুড়ায় শ্রীশ্রী নারায়ণ বিগ্রহ মন্দিরের ভিত্তি প্রস্থর স্থাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত

আনন্দ এবং উৎসবমূখর পরিবেশে বগুড়া চকযাদু ক্রসলেনে শ্রীশ্রী নারায়ণ বিগ্রহ মন্দিরের ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে। আজ সোমবার দুপুর ১টায় ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এর আগে ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্ভোধন করেন বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা।

শ্রীশ্রী নারায়ণ বিগ্রহ মন্দিরের সভাপতি চপল কান্তি সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উত্তরবাংলা সারস্বত আশ্রমের অধ্যক্ষ গৌড়ানন্দ সরস্বতী মহারাজ। আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, মন্দির কমিটির সাধারন সম্পাদক শুভাশীষ পোদ্দার লিটন। আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, বগুড়া জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দিলীপ কুমার দেব, সাধারণ সম্পাদক সাগর কুমার রায়, প্রচার সম্পাদক গোপাল তিওয়ারি,

এছাড়াও উপস্থিত ছিলেন, রাহুল গ্রুপ লিমিটেডের চেয়্যারমান রনজিত কুমার পালিত, পূজা উদযাপন পরিষদ বগুড়া শহড় শাখার সভাপতি পরিমল প্রসাদ রাজসহ আরও গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

প্রধান অতিথি হিসেবে ভিত্তি প্রস্থর স্থাপন করেন চেলোপাড়া উত্তরবাংলা সারস্বত আশ্রমের অধ্যক্ষ শ্রীমত স্বামী গৌড়ানন্দ সরস্বতী মহারাজ। উদ্ভোধন শেষে তিনি তাঁর বক্তব্যে বাংলাদেশের সকল হিন্দু সম্প্রদায়ের প্রতি মন্দিরের উন্নয়নে অনুদান পাঠানোর উদাত্ত আহবান জানান। তিনি বলেন, বগুড়ার সনাতন ধর্মালম্বীদের জন্য আজকের এই দিনটি মহেন্দ্রক্ষণ হিসেবে একদিন বিবেচিত হবে।

এর আগে মন্দির প্রাঙ্গণে শ্রীশ্রী নারায়ণ পূজা অনুষ্ঠিত হয়। দুপুর আড়াইটায় উপস্থিত অতিথি এবং ভক্তবৃন্দ পূজার প্রসাদ গ্রহণ করেন।

উল্লেখ্য, বাংলাদেশে নারায়ণগঞ্জের পর দ্বিতীয় নারায়ণ মন্দির বগুড়ায় স্থাপিত হলো। এই মন্দিরটি ১৯৫৭ সালে এ্যাডভোকেট স্বর্গীয় জ্যোতিষ চন্দ্র ভাদুরী স্থাপন করলেও কোনো মন্দির নির্মাণ করা হয়নি। ৬৪ বছর পর হিন্দু সম্প্রদায়ের অনুদানের টাকায় একটি নান্দনিক মন্দির হিসেবে নারায়ণ মন্দিরটি স্থাপিত হচ্ছে। এখানে নারায়ণ বিগ্রহ মন্দির ছাড়াও বামপাশে রাধাগোবিন্দ মন্দির এবং ডানপাশে শিবলিঙ্গ ও কালী মাতার মন্দির স্থাপন করা হবে। 

আগ্রহী হিন্দু সম্প্রদায়কে উক্ত মন্দিরের উন্নয়নের জন্য অনুদান পাঠানোর আহবান জানান, মন্দির কমিটির সভাপতি চপল কান্তি সাহা। আগ্রহী ব্যক্তিদের শ্রীশ্রী নারায়ণ বিগ্রহ মন্দির ইউসিবিএল ব্যাংক বগুড়া শাখা হিসাব নং: ০০৭১২০১০০০০০০১২১ এই নাম্বারে অনুদান পাঠানোর জন্য অনুরোধ করা হলো।