logo
আপডেট : ১৩ অক্টোবর, ২০২১ ১৪:৫১
শিবগঞ্জে নির্বাচনী মোটর সাইকেল শোভাযাত্রায় হামলা, আহত ৪
শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

শিবগঞ্জে নির্বাচনী মোটর সাইকেল শোভাযাত্রায় হামলা, আহত ৪

বগুড়ার শিবগঞ্জে আওয়ামীলীগ দলীয় মনোনিত প্রার্থী মহিদুল ইসলাম এর নির্বাচনী প্রচারনার মটর সাইকেল এর শোভা যাত্রার বহরে যুবলীগ দলীয় নেতা দলীয় মনোনয়ন প্রত্যাশী আব্দুল মতিন এর সমর্থকদের মধ্যে সংঘর্ষে দুই দলের ৪ জন আহত ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। 

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, বিহার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক ও আওয়ামীলীগ দলীয় মনোনিত প্রার্থী মহিদুল ইসলাম দলীয় ভাবে প্রার্থী মনোনিত হওয়ায় নৌকা মার্কার পক্ষে মোটর সাইকেল শোভাযাত্রা সহ গণসংযোগ করাকালীন সময় মঙ্গলবার সন্ধ্যা ৭টায় বিহার থেকে শোলাগাড়ী ধামাহারের গ্রামে যাওয়ার পথে ভাসুবিহার চানপাড়া সড়কের পাকা রাস্তা দিয়ে যাওয়ার পথে বিহার ইউনিয়ন যুবলীগ আহ্বায়ক মতিউর রহমান মতিন এর সমর্থকরা পূর্ব পরিকল্পিত ভাবে অতর্কিত হামলা চালিয়ে পালসার, এপ্যাচি, ডিসকভার মোটর সহ ৩টি মোটর সাইকেল ভাংচুর করে এবং তাদের অতর্কিত হামলায় সাব্বির (২৪) ও শামীম (২৭) নামে দুই কর্মীসহ অন্তত ৪ জন আহত হয়। আহতদের শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের চিকিৎসা সেবা প্রদান করেন। আহতদের মধ্যে শামীমের অবস্থা আশঙ্খা জনক হওয়ায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়।

এ ঘটনায় বিহার ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম বলেন, যুবলীগ মনোনয়ন প্রত্যাশী প্রার্থী মতিউর রহমান মতিন দলীয় মনোনয়ন পত্র না পাওয়ায় ঈর্ষান্বিত হয়ে আমার নির্বাচনী মটর সাইকেল শোভাযাত্রা সহ গণসংযোগ যাওয়ার সময় স্থানীয় দুষ্কৃৃতকারীরা হামলা চালিয়ে ২ জনকে গুরুতর আহত করেছে।

বিষয়টি নিয়ে অপর চেয়ারম্যান প্রার্থী মতিউর রহমান মতিনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, ঘটনাটির বিষয়ে আমার জানা নাই, তবে প্রতিপক্ষ নির্বাচনে প্রভাব বিস্তার করতে প্রায় ২ শতাধিক মোটর সাইকেলের শোভা যাত্রা নিয়ে গণসংযোগ চালিয়ে আমার নেতাকর্মীদের কে ভয়-ভীতি প্রদর্শন করছে। এর একপর্যায়ে মঙ্গলবার দুই পক্ষের মধ্যে উত্তেজনার একপর্যায়ে এ ঘটনা ঘটে। সে অভিনব পন্থা অবলম্বন করে আমাদের সমর্থকদের হয়রানী করার উদ্দেশ্যে এমন ঘটনা ঘটিয়েছে। 

এব্যাপারে  শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।