logo
আপডেট : ৩ জানুয়ারী, ২০২২ ২৩:০৫
সৈয়দপুরে তিনদিন ব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন
অনলাইন ডেস্ক

সৈয়দপুরে তিনদিন ব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

নীলফামারীর সৈয়দপুরে তিনদিন ব্যাপী ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে। সোমবার সকালে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে " ফাস্ট ফুড নয়, চাই সুষম খাবার " প্রতিপাদ্যকে সামনে রেখে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি)  মো. মাহমুদুল হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই মেলার শুভ  উদ্বোধন করেন।  উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন।

সৈয়দপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. আনোয়ার হোসেনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ারুল ইসলাম ও লক্ষণপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. রেজাউল করিম রেজা প্রমূখ। 
অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 
 
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলা প্রশাসনের আয়োজন ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ও বিজ্ঞান ক্লাবের ১৭টি স্টল স্থান পেয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মেলার স্টলগুলো সকলের জন্য উন্মুক্ত থাকছে।
 
মেলায় স্টল দিয়েছেন সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নেয়া কল্যাণ কুমার তীর্থ। গতকাল  তাঁর সঙ্গে কথা হলে সে জানায়, তার সায়েন্স ক্লাব থেকে ওই স্টল দিয়েছে। তার প্রজেক্টটির নাম হচ্ছে  হেল্পিং হ্যান্ড। অর্থাৎ তার উদ্ভাবনী যন্ত্রটি  শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের সহায়তায়  কাজপ লাগবে।