logo
আপডেট : ৯ জানুয়ারী, ২০২২ ১৪:১৪
কোয়ান্টাম সেন্টারে অনুষ্ঠিত হলো প্রতিষ্ঠানটির ৩০ তম বর্ষবরণ
প্রেস বিজ্ঞপ্তি

কোয়ান্টাম সেন্টারে অনুষ্ঠিত হলো প্রতিষ্ঠানটির ৩০ তম বর্ষবরণ

কোয়ান্টাম সেন্টারে অনুষ্ঠিত হলো প্রতিষ্ঠানটির ৩০ তম বর্ষবরণ অনুষ্ঠান। ৭ জানুয়ারি বছরের প্রথম শুক্রবার লামায় বর্ষবরণ অনুষ্ঠিত হয়।

এবারে সূর্যোদয়ের পর কোয়ান্টামরে প্রশান্তিময় পাহাড়ি পরিবেশে মেডিটেশন কেন্দ্র আরোগ্যশালার ধ্যানমঞ্চ ও সংলগ্ন স্থানে সমবেত হন কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের শিক্ষার্থীরা, সকল কর্মী ও তাদের পরিবারবর্গ, স্থানীয় অধিবাসী ও দেশের নানা প্রান্ত থেকে আসা অতিথিসহ সাড়ে তিন হাজারেরও বেশি মানুষ। তরুণদের প্রতি সমমর্মিতা প্রকাশের এই প্রত্যয়বাণী নিয়ে কোয়ান্টাম ফাউন্ডেশনের চেয়ারম্যান গুরুজী শহীদ আল বোখারী মহাজাতকের কণ্ঠে বশিষে অডিও আলোচনা ‘ইনশাল্লাহ! সব সম্ভব!’ ও মেডিটেশনে নিমগ্ন হন অংশগ্রহণকারীরা। এরপর স্থানীয় অধিবাসী ও সবাই যেন শারীরিক-মানসিকভাবে আরো সুস্থ, কর্মক্ষম ও শোকরগোজার হতে পারেন, এ লক্ষ্যে বিশেষ দোয়া পরিচালনা করেন অর্গানিয়ার এম. মাকসুদ হোসাইন।

কোয়ান্টামের ৩০ তম বছরটিকে ঘোষণা করা হয়েছে তারুণ্যের প্রতি সমমর্মিতার বছর হিসেবে। কারণ এখনকার কিশোর-তরুণরাই আগামীর ভবিষ্যৎ রচনা করবে। তারা যেন আত্মবশ্বিাস ও নৈতিকশক্ততিে উজ্জীবিত হতে পারে এজন্যে দোয়া করা হয়। দোয়া শেষে নতুন প্রত্যয়বাণী ‘ইনশাল্লাহ! সব সম্ভব!’ উচ্চারিত হয় উপস্থিত সবার কণ্ঠে।

সকালে বর্ষবরণ ও দোয়ার অনুষ্ঠানের পরপরই সালাম চত্বর মাঠে শুরু হয় মেলা। যেখানে ছিল দেশি পিঠা-পুলি ও হরেক দেশজ সামগ্রীর স্টল। আরো অনুষ্ঠিত হয় বিভিন্ন দেশীয় ক্রীড়া প্রতিযোগিতা। হারিয়ে যেতে বসা দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্যে একাত্ম হয় কোয়ান্টাম লামা সেন্টারেরে সাত শতাধিক কর্মী ও তাদের পরিজন এবং এলাকাবাসী। তারপর সন্ধ্যায় আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। 
গান-কবিতা-কৌতুকের পাশাপাশি এসময় ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। সব মিলিয়ে উৎসবমুখর এই আয়োজন জুড়ে ছিল সুন্দর আগামীর প্রত্যাশা ও আনন্দের স্ফূরণ।