logo
আপডেট : ১৩ জানুয়ারী, ২০২২ ১৬:৩০
পঞ্চগড়ে সওজ’র উচ্ছেদ নোটিশের প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান
পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে সওজ’র উচ্ছেদ নোটিশের প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

পঞ্চগড় সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক পঞ্চগড় পৌরসভার ৯ নং ওয়ার্ডের নিমনগড় খালপাড়া (পুরাতন পঞ্চগড়) এলাকার বিদ্যমান স্থাপনা উচ্ছেদের নোটিশ প্রদানের প্রতিবাদে মানববন্ধন কর্মসূাচি পালন ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করে বিক্ষুব্ধ পরিবারের সদস্যরা।

বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের পাশে পৌর মেয়রের নেতৃত্বে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে বিক্ষুব্ধ এলাকাবাসী। মানববন্ধনে পৌর মেয়র জাকিয়া খাতুন, ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন বাবু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম হুমায়ূন কবীর উজ্জল, নোটিশপ্রাপ্তদের মধ্যে বছিরন (৬৫), রহিমা (৬০),একরামুল (৫০), জরিনা (৫৫) বক্তব্য দেন।

বক্তারা বলেন, উচ্ছেদের নোটিশপ্রাপ্তরা উক্ত জমিতে বংশপরস্পরায় ৩৫/৪০ বছর ধরে বসবাস করে আসছেন। করতোয়া নদীর পাড় ঘেষে নিচু জমি ভরাট করে বসবাসের উপযোগী হিসেবে গড়ে তুলেছেন তারা। তারা ওই ঠিকানায় জাতীয় পরিচয়পত্র পেয়েছেন। সরকার কর্তৃক সামাজিক নিরাপত্তা বেষ্ঠনীর সুযোগ সুবিধা পেয়ে আসছেন। এ অবস্থায় উচ্ছেদের নোটিশ প্রাপ্তির পর চরম উৎকন্ঠা ও অনিশ্চয়তার মধ্যে দিনাতিপাত করছেন তারা। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে একটি স্মারকলিপি প্রদান করা হয়। জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জয়শ্রী রানী স্মারকলিপিটি গ্রহণ করেন।