logo
আপডেট : ২৫ জানুয়ারী, ২০২২ ১৭:০৭
বিদেশে লবিস্ট নিয়োগের অভিযোগ নাকচ বিএনপির
অনলাইন ডেস্ক

বিদেশে লবিস্ট নিয়োগের অভিযোগ নাকচ বিএনপির

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে বিএনপি বিদেশে লবিস্ট নিয়োগ করেছে বলে পররাষ্ট্রমন্ত্রী যে অভিযোগ করেছেন তা নাকচ করে দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকালে এক সংবাদ সম্মেলনে সাংবাদিক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব এই কথা বলেন।

তিনি বলেন, আমি স্পষ্ট করে বলে দিতে চাই, আমরা যা কিছু করি দেশকে রক্ষার জন্য করি। তার মানে এই না যে, আমরা লবিস্ট নিয়োগ করে্ছি দেশকে রক্ষার জন্য। দ্যাট হেজ টু বি ক্লিয়ার্ড। আবারও বলছি, আমরা যা কিছু করি, দেশকে রক্ষার জন্য করি, দুর্বৃত্তদের হাত থেকে দেশকে রক্ষার জন্য করি। আমরা লবিস্ট নিয়োগ করেছি- এটা একেবারে সঠিক না।

মির্জা ফখরুল বলেন, ইতিমধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন পরিষ্কার করে বলেছেন যে, বিএনপির পক্ষ থেকে, বাংলাদেশ থেকে কোনো লবিস্ট নিয়োগ করা হয়নি। এটা পরিষ্কার যে, বিএনপি কোনো লবিস্ট নিয়োগ করেনি। আশা করি, এ নিয়ে আপনাদের কোনো কনফিউশন থাকবে না।

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য কি মিথ্যা প্রশ্ন করা হলে তিনি বলেন, আপনার কি মনে হয়? সব মিথ্যা।

এর আগে, আজ সকালে আগারগাঁওয়ের মুক্তিযুদ্ধ যাদুঘরে এক অনুষ্ঠানে সাংবাদিক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, আমাদের কাছে যথেষ্ট তথ্য আছে, বিএনপি অনেকগুলো লবিস্ট নিয়োগ করেছে। বিএনপি যে, কয়টা লবিস্ট নিয়োগ করেছে সেটা কিন্তু খুবই অন্যায়। এর মূল উদ্দেশ্যটা দেশের ক্ষতি। আপনার-আমার মধ্যে ঝগড়া থাকতে পারে, কিন্তু আপনার ও আমার ঝগড়া দেশের স্বার্থে কিনা। আওয়ামী লীগ গুড গভার্নেন্সের জন্য এবং দেশের পজিটিভ ইমেজগুলো তুলে ধরার জন্য লবিস্ট নিয়োগ করেছে।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে সোমবার দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্তসমূহ জানাতে এই সংবাদ সম্মেলন ডাকা হয়।