logo
আপডেট : ১৪ মে, ২০২২ ২৩:৪০
বিএনপি এখনও দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল
পঞ্চগড় প্রতিনিধি

বিএনপি এখনও দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক স্পিকার বারিষ্টার মুহম্মদ জমির উদ্দিন সরকার বলেছেন, আমাদের উপর কতো ঝড় ঝাপ্টা গিয়েছে তারপরও বিএনপি এখনও দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল। আমরা সবসময় জনসাধারণকে নিয়েই কাজ করেছি। কাজ করেছি সাধারণ মানুষের জন্য।আজকে যতো উন্নয়ন সব হয়েছে বিএনপির আমলেই হয়েছে। বিএনপি জনগণের রাজনীতিতে বিশ্বাসী। ব্যাক্তিগত স্বার্থ উদ্ধারের জন্য কেউ বিএনপি করে না। যারা ক্ষমতায় আছেন তারা বিদেশী সাহায্য না নিয়ে, পুলিশের সাহায্য না নিয়ে, সরকারি চাকুরীজিবীদের সাহায্য না নিয়ে মাঠে এসে দাড়াক তাহলেই বোঝা যাবে তারা কোথায় আছে আর আমরা কোথায় আছি।

তিনি আরও বলেন, আমরা নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের মাধ্যমে একটি নিরপেক্ষ নির্বাচন চাই। দেশে আইনের শাসন নাই। আইনের শাসন না থাকলে দেশে শান্তি স্থাপিত হতে পারেনা। জনগণ নিজের মতো ভোট দিতে পারেনা। দেশের উন্নতি করার সব স্তর ভেঙ্গে পড়েছে। দেশে গণতন্ত্র নাই। বাইরের পরামর্শ নিয়ে বিএনপি কোনদিন কাজ করেনি। ভবিষ্যতেও করবে না। বাংলাদেশ কারও কাছে মাথা নিচু হয়ে থাকতে পারেনা। দেশটাকে আপনারা ডুবিয়েছেন। আপনাদের নিজেদের ভেতরেই অনেক দন্দ্ব। আমাদের প্রয়োজন একটি নিরপেক্ষ নির্বাচন। নির্বাচন যদি আওয়ামীলীগের অধীনে হয় তাহলে আবারও আগের মতোই হবে। নিরপেক্ষ সরকারের হাতে নিরপেক্ষ নির্বাচন দিন মানুষ যাকে পছন্দ করবে তারাই দেশ চালাবে। আপনারা ১৫ বছর ধরে ক্ষমতায় আছেন আপনাদের মানুষ ভোট দিতে চায়না কেন ? আমরা শাসনে বিশ্বাসী নই। গনতন্ত্রে বিশ্বাসী। 

তিনি শনিবার দুপুরে পঞ্চগড় জেলা বিএনপির কার্যালয়ের সামনে আওয়ামী সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে জেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন। এসময় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার নওশাদ জমির, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মীর হেলাল, জেলা বিএনপির আহ্বায়ক জহিরুল ইসলাম কাচ্চু, সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ, যুগ্ম আহ্বায়ক ও সাবেক পৌর মেয়র তৌহিদুল ইসলামসহ বিএনপি নেতৃবৃন্দ বক্তব্য দেন। কর্মসূচিতে জেলা ও উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলা দলসহ বিভিন্ন অঙ্গ এবং সহযোগি সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।