logo
আপডেট : ২০ মে, ২০২২ ১২:৪২
বগুড়ায় মজুদ রেখে বেশি দামে আটা বিক্রয়ঃ দুই প্রতিষ্ঠানকে জরিমানা
ষ্টাফ রিপোর্টার

বগুড়ায় মজুদ রেখে বেশি দামে আটা বিক্রয়ঃ দুই প্রতিষ্ঠানকে জরিমানা

ফ্লাওয়ার মিল থেকে পূর্বে কম দামে আটা কিনে দোকানে মজুদ রেখে বেশি দামে বিক্রয়ের অভিযোগে বগুড়া শহরের দুইটি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার দুপুরে শহরের নামাজগড় এলাকার ‘ভাই ভাই ট্রেডার্স ও বিনোদ ট্রেডার্স’ নামের দুই প্রতিষ্ঠানে এই জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে থাকা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম জানান, আটা ময়দাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে জেলা প্রশাসনের নিয়মিত মনিটরিং এর অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুরে নামাজগড় বাজারে অভিযান চালানো হয়। এসময় উক্ত দুই প্রতিষ্ঠানে আটা মজুদ করে অধিক দামে বিক্রির অপরাধে দুই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সাথে ভাই ভাই ট্রেডার্সে মজুদকৃত ১৯ বস্তা আটা এবং বিনোদ ট্রেডার্সে থাকা ১ বস্তা আটা ক্রয়মূল্যের সাথে মিল রেখে আগের বাজার দরে বিক্রয় করে বিক্রির রশিদ বগুড়া কৃষি বিপণন অধিদপ্তরের মাঠ পরিদর্শকের কাছে দাখিল করার নির্দেশ প্রদান করা হয়। আদালত পরিচালনাকালে বগুড়া কৃষি বিপণন অধিদপ্তরের মাঠ পরিদর্শক আবু তাহেরসহ বগুড়া জেলা পুলিশ ও এপিবিএন সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযান প্রসঙ্গে মুঠোফোনে এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জান্নাতুল নাঈম জানান, জেলা প্রশাসকের কার্যালয়ে কিছুদিন পূর্বে জেলার ফ্লাওয়ার মিল মালিক, গম আমদানিকারক এবং ব্যবসায়ীদের নিয়ে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক সকলকে আহ্বান জানিয়েছেন যাদের কম দামে গম কেনা আছে ব্যবসায়ীরা যেন সাধারণ মানুষের কথা বিবেচনা করে কম দামেই আটা বিক্রয় করে এবং ব্যবসায়ীরাও তাতে সম্মত হয়েছেন। কিন্তু বৃহস্পতিবারের ভ্রাম্যমান আদালতের অভিযানে বেশ কয়েকটি ফ্লাওয়ার মিলসহ বিভিন্ন প্রতিষ্ঠানে যাওয়া হয় সেখানে উপরোক্ত দুটি প্রতিষ্ঠানে অনিয়ম চোখে পড়ে যারা কম দামে গম কিনে ইচ্ছাকৃতভাবে মজুদ রেখে অধিক মুনাফা লাভের আশায় বেশি দামে বিক্রয় করছিলেন তাই এই জরিমানা করা হয়েছে এবং একই সাথে সকল ব্যবসায়ীকেই সতর্ক করা হয়েছে। ম্যাজিষ্ট্রেট নাঈম আরো জানান, বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হকের নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের এমন অভিযান চলমান থাকবে।