logo
আপডেট : ২৩ মে, ২০২২ ১১:৩৯
দুর্বৃত্তের গুলিতে ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর সদস্য নিহত
অনলাইন ডেস্ক

দুর্বৃত্তের গুলিতে ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর সদস্য নিহত

ইরানের রাজধানী তেহরানের পূর্বাঞ্চলে বিপ্লবী গার্ড বাহিনীর এক সদস্যকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। স্থানীয় সময় রোববার বিকেলের দিকে এই ঘটনা ঘটেছে।

ইরানের রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা আইআরএনএর এক প্রতিবেদনের বরাত দিয়ে বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, সৈয়দ খোদাই নামের ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর ওই সদস্য তেহরানের মোহাহেদিন-ই-ইসলাম সড়কে দুই মোটরসাইকেল আরোহী বন্দুকধারীর হামলায় নিহত হয়েছেন। রোববার স্থানীয় সময় বিকেল ৪টার দিকে কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে পাঁচটি গুলি চালিয়ে তাকে হত্যা করা হয়। তিনি সংস্থাটির একজন কর্নেল ছিলেন বলেও জানানো হয়।

আইআরএনএর প্রকাশিত এক ছবিতে দেখা যায়, একজন ব্যক্তি গাড়ির চালকের আসনে পড়ে আছেন। সিট বেল্টের সঙ্গে বাঁধা অবস্থায় তার শরীরের বিভিন্ন জায়গায় রক্ত লেগে রয়েছে।

নিজেদের ওয়েবসাইটে এই বাহিনী খোদাই হত্যাকাণ্ডকে ‘সন্ত্রাসী হামলা’ বলে অভিহিত করেছে। সংস্থাটি তাকে ‘পবিত্র স্থানের রক্ষক’ হিসাবে বর্ণনা করেছে।

সংস্থাটির দাবি, বৈশ্বিক বেপরোয়া শক্তির সাথে সংশ্লিষ্টরাই এই হামলা চালিয়েছে। হামলাকারী বা আগ্রাসীদের শনাক্ত করতে ইতোমধ্যে তদন্ত শুরু করা হয়েছে বলেও জানিয়েছে তারা।