logo
আপডেট : ৪ জুন, ২০২২ ১৫:৩৫
কুসিক নির্বাচন: প্রার্থীদের প্রচারণায় সরগরম নগরী
অনলাইন ডেস্ক

কুসিক নির্বাচন: প্রার্থীদের প্রচারণায় সরগরম নগরী

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। সকাল থেকে রাত পর্যন্ত সমর্থকদের সঙ্গে নিয়ে প্রচার চালাচ্ছেন তারা। এসময় মেয়র প্রার্থীরা নগরীর উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

কুমিল্লা নগরীর সর্বত্র একই আলোচনা আগামী ১৫ জুনের নির্বাচনে কে হতে যাচ্ছেন নগর পিতা। ভোটের মাঠে থাকা বিএনপির সাবেক মেয়র মনিরুল হক সাক্কু ও স্বেচ্ছাসেবক দল নেতা নিজাম উদ্দিন কায়সার স্বতন্ত্র পদে প্রার্থী হয়েছেন। সম্প্রতি তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। অপরদিকে নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত ভোটের মাঠে রয়েছেন একক প্রার্থী হিসেবে। তবে প্রচারণাকালে ৩ মেয়র প্রার্থীই জয়ের ব্যাপারে আশাবাদী বলে জানিয়েছেন।

এদিকে, সরকার দলীয় প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন বিরোধী প্রার্থীরা।

এছাড়া কাউন্সিলর প্রার্থীরাও নির্বাচনী মাঠে সক্রিয় রয়েছেন। পাড়া-মহল্লা আর বাড়ি বাড়ি গিয়ে ভোট চাচ্ছেন তারাও।

কুসিকের দ্বিতীয় নির্বাচনে পাঁচ বছর আগে ভোটার ছিলেন দুই লাখ সাত হাজার ৫৬৬ জন। ভোটারের সংখ্যা বর্তমানে বেড়ে হয়েছে দুই লাখ ২৯ হাজার ৯২০ জন।

কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী জানিয়েছেন, এবারের নির্বাচনে ভোটার দুই লাখ ২৯ হাজার ৯২০ জন। তাদের মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২ জন এবং পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬ জন। এ ছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন দুজন। এবার নতুন ভোটার রয়েছেন ২২ হাজারের বেশি।

প্রচারণাকালে সাক্কু বলেন, আমার দুইবারের আমলে ১০ বছরে নগরীর ব্যাপক উন্নয়ন হয়েছে, বেশকিছু বড় প্রকল্প হাতে নেওয়া হয়েছে, এবার বিজয়ী হওয়ার পর এসব প্রকল্প শেষ করা হলে কুসিক এলাকার চিত্রই পাল্টে যাবে, এটা হবে একটি আধুনিক নগরী।