logo
আপডেট : ১০ জুন, ২০২২ ২০:৫৭
কিশোরগঞ্জে বষর্ণে রাস্তায় ভাঙ্গণ, চলাচল বন্ধ
কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধি

কিশোরগঞ্জে বষর্ণে রাস্তায় ভাঙ্গণ, চলাচল বন্ধ

টানা ক’দিনের ভারীবর্ষনে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় গ্রামীণ সড়কগুলো চলাচল অনুপযোগি হয়ে পড়েছে। ভোগান্তীর স্বীকার হচ্ছে হাজার হাজার পথচারী। 

গত তিনদিনের টানাবৃষ্টিপাতে গস্খামীণ সড়কগুলোর দশা হয়েছে বেহাল। উপজেলার নিতাই ইউনিয়নের নিতাই গাংবের সরকারী প্রাথমিক বিদ্যালয় যাওয়ার একমাত্র কাঁচা সড়কটি ভেঙ্গে গিয়ে চলাচল বন্ধ হয়ে পড়েছে। অপর দিকে মুশরুত পানিয়াল পুকুর থেকে নিতাই ইউনিয়ন পরিষদ যাওয়ার পাঁকা সড়কটির বেশ কিছু জায়গায় বড় ধরনের ভাঙ্গনের ফলে সড়কটি দিয়ে চলাচল  করতে পারছে না হাজার হাজার মানুষ। দূর্ভোগ পোহাতে হচ্ছে ওই রাস্তার চলাচলকারী পথচারীদের। অন্যদিকে বাহাগিলি ইউনিয়নের কিশোরগঞ্জ উপজেলা থেকে ইউনিয়ন পরিষদ যাওয়ার একমাত্র সড়কটির বিভিন্ন স্থানে ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। বিকল্প কোন সড়ক না থাকায় এলাকাবাসী ওই সড়কটি দিয়ে চলাচলে চরম দুর্ভোগের স্বীকার হচ্ছেন। রনচন্ডী ইউনিয়নের বাবুপাড়া, রণচন্ডি বসুনিয়াপাড়াসহ বেশ কয়েকটি এলাকার কাঁচা সড়কগুলোর অবস্থা দীর্ঘদিন থেকে বেহাল তাঁর উপর কয়েকদিন থেকে ভারী বৃষ্টিপাতের কারনে ওই সকল এলাকার মানুষজন অনেক কষ্টে রয়েছে। সড়কে হাঁটু পরিমান কাঁদা পানি জমে থাকায় চলাচলে এলাকার মানুষের খুব কষ্ট হচ্ছে। 

নিতাই ইউনিয়নের চেয়ারম্যান মোত্তাকিনুর রহমান আবু মিয়া জানান, নিতাই গাংবের সরকারী প্রাথমিক বিদ্যালয় যাওয়ার একমাত্র কাঁচা সড়কটি ও মুশরুত পানিয়াল পুকুর থেকে নিতাই ইউনিয়ন পরিষদ যাওয়ার পাঁকা সড়কটির বেশ কিছু জায়গায় বড় ধরনের ভাঙ্গনের ফলে সড়কটি দিয়ে চলাচলে হাজার হাজার মানুষকে  দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

বাহাগিলি ইউনিয়নের চেয়ারম্যান সুজাউদ্দোলা লিপটন জানান, কিশোরগঞ্জ উপজেলা থেকে বাহাগিলি ইউনিয়ন পরিষদ যাওয়ার একমাত্র সড়কটির শতাধিক স্থানে ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। 

রণচন্ডি ইউনিয়নের চেয়ারম্যান মোকলেছুর রহমান বিমান বলেন, বাবুপাড়া ও  বসুনিয়াপাড়াসহ বেশ কয়েকটি এলাকার কাঁচা সড়কগুলোতে হাঁটু পরিমান কাঁদা পানি জমে থাকায় চলাচলে এলাকার মানুষের খুব কষ্ট হচ্ছে। অসেক জায়গায় ভাঙ্গনও দেখা দিয়েছে। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা আবুল হাসনাত সরকার বলেন, ক’দিনের ভারী বর্ষণে বেশকিছু সড়ক ভেঙ্গে গিয়ে চলাচলে বিঘ্ন হচ্ছে। যেখানে সকল রাস্তায় বেশি ভাঙ্গন দেখা দিয়েছে সেগুলো জরুরী ভিত্তিতে মেরামত করা হচ্ছে বাকিগুলো বর্ষার পরে মেরামত করা হবে। 

উপজেলা প্রকৌশলী মাহমুদুল হাসানের সাথে কথা বললে তিনি বলেন, এলজিইডির যে সমস্ত সড়ক ভেঙ্গে গেছে সেগুলোর তালিকা করে খুব দ্রুত সময়ের মাঝে সংস্কার করা হবে।