logo
আপডেট : ১৪ জুন, ২০২২ ১৬:১৯
পদ্মা সেতুর উদ্বোধনের দিন সব শ্রমিকের সঙ্গে ছবি তুলবেন প্রধানমন্ত্রী
অনলাইন ডেস্ক

পদ্মা সেতুর উদ্বোধনের দিন সব শ্রমিকের সঙ্গে ছবি তুলবেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতুর উদ্বোধনের দিন সব শ্রমিকের সঙ্গে ছবি তোলার আগ্রহ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার একনেক সভায় প্রধানমন্ত্রী এ আগ্রহের কথা জানান।

প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেরে বাংলানগরে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন। সভা শেষে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

প্রধানমন্ত্রীর আগ্রহের কথা তুলে ধরে পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, ‘পদ্মাসেতু সম্পর্কে প্রধানমন্ত্রী বৈঠকে অনেক কিছু বলেছেন। তিনি পদ্মা সেতুর উদ্বোধনের দিন সব শ্রমিকের সঙ্গে ছবি তোলার আগ্রহ প্রকাশ করেছেন। সাধারণ শ্রমিক থেকে সংশ্লিষ্ট মন্ত্রীও এর থেকে বাদ পড়বেন না।’

পরিকল্পনা প্রতিমন্ত্রী আরও জানান, ‘গ্রুপ ছবি হিসেবে এগুলো মিউজিয়ামে সংরক্ষিত থাকবে। ওই মিউজিয়ামে প্রকল্পে ব্যবহৃত উপকরণ, যন্ত্রাংশ এমনকী একটি কোদালও সংরক্ষিত থাকবে’ প্রতিমন্ত্রী বলেন, “বৈঠকে প্রধানমন্ত্রী হাওড় অঞ্চলে কালভার্টের পরিবর্তে উচু সেতু এবং সড়কের পরিবর্তে এলিভেটে এক্সপ্রেসওয়ে নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।”

প্রধানমন্ত্রী বৈঠকে ঘুর্ণিঝড় প্রবণ এলাকায় বিদ্যুতের (সঞ্চালন) লাইন ভূগর্ভস্থ লাইন নির্মাণের নির্দেশনা দিয়েছেন বলে জানান প্রতিমন্ত্রী।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, ‘আজকের বৈঠকে ১০ হাজার ৮৫৬ কোটি টাকা ব্যয়ের মোট ১০টি উন্নয়ন প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এই ব্যয়ের মধ্যে সরকারি তহবিল থেকে পাঁচ হাজার ১৪৩ কোটি টাকা সংস্থার নিজস্ব তহবিল থেকে ৭৫৬ কোটি টাকা এবং বাকি চার হাজার ৯৫৭ কোটি টাকা প্রকল্প সহায়তা হিসেবে বিদেশি ঋণ থেকে যোগান দেওয়া হবে।’