logo
আপডেট : ১৮ জুন, ২০২২ ১৫:৫১
আসন্ন রথযাত্রা উপলক্ষ্যে বগুড়ায় পৌর পূজা উদযাপন পরিষদের প্রস্তুতি সভা
ষ্টাফ রিপোর্টার

আসন্ন রথযাত্রা উপলক্ষ্যে বগুড়ায় পৌর পূজা উদযাপন পরিষদের প্রস্তুতি সভা

আগামী পহেলা জুলাই সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব জগন্নাথ দেবের রথযাত্রা সুষ্ঠুভাবে সম্পন্ন করার নিমিত্তে বগুড়ায় শুক্রবার বিকেলে শহরের সাতমাথা টেম্পল রোডে অবস্থিত সনাতন মন্দিরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ পৌর কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সভাপতি পরিমল প্রসাদ রাজের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন কমিটির সাধারণ সম্পাদক সুজিত কুমার তালুকদার। এছাড়াও রথযাত্রা কে ঘিরে সংগঠনের পক্ষে করণীয় বিষয়ে সভায় গুরুত্বপূর্ণ আলোচনা করেন সংগঠনের সহ-সভাপতি সঞ্জীব প্রসাদ জয়সোয়াল, অতুল কুমার সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্জু রায়, সাংগঠনিক সম্পাদক শেখর রায়, দপ্তর সম্পাদক অরুপ রতন শীল এবং কোষাধ্যক্ষ জীবন দাস। সভায় সকলের সাথে আলোচনা শেষে সভাপতির বক্তব্যে পরিমল প্রসাদ রাজ বলেন, বগুড়ায় রথযাত্রা প্রতি বছর বেশ উৎসবমুখরভাবে উদযাপিত হয় যেখানে প্রায় ৫ থেকে ১০ হাজার সনাতন ধর্মাবলম্বী ভক্তবৃন্দের সমাগম ঘটে। তাই এই বিশাল ভীড়কে শৃঙ্খলার মাঝে রাখতে পৌর পূজা উদযাপন পরিষদের পক্ষে শতাধিক ভলেন্টিয়ার থাকবে। এছাড়াও প্রতি বছরের ন্যায় রথযাত্রায় আগত ভক্তবৃন্দের জন্যে পানি এবং রথযাত্রা শেষে প্রসাদের ব্যবস্থা করবে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া পৌর কমিটি পরিবার। তিনি বলেন, ভক্তবৃন্দরা যেন নির্বিঘেœ এই উৎসবে অংশগ্রহণ করতে পারে সেই লক্ষ্যে পূজা উদযাপন পরিষদের সকল পর্যায়ের নেতৃবৃন্দকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে।

এছাড়াও তিনি জেলা প্রশাসন ও জেলা পুলিশ পরিবারকে বরাবরের ন্যায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা বজায় রাখতে যথাযথ ব্যবস্থা নিতে উদ্বার্ত আহ্বান জানান। সভায় এসময় পৌর কমিটির অন্যান্য নেতৃবৃন্দের মাঝে আরো উপস্থিত ছিলেন নিবারণ দাস, দেবাশীষ সাহা, রঞ্জন কুমার কুন্ডু, শুভংকর কুন্ডু পাপ্পু, সুরঞ্জিত সরকার, সুদেব দাস, পল্টন কুমার দাস প্রমুখ। উল্লেখ্য, প্রতি বছরের ন্যায় এবছরও রথযাত্রা উপলক্ষ্যে বগুড়ায় আগামী পহেলা জুলাই সেউজগাড়ি ইসকন মন্দির থেকে জগন্নাথ দেবের রথ শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুলিশ লাইন্স শিব মন্দিরে যাবে এবং আগামী ৮ই জুলাই আবারো উল্টো রথে জগন্নাথ দেবের এই রথ পুলিশ লাইন্স শিব মন্দির প্রাঙ্গণ থেকে সেউজগাড়ি ইসকন মন্দিরে আনা হবে। প্রতি বছর এই রথযাত্রা উৎসবকে ঘিরে বগুড়ায় হাজারো ভক্তবৃন্দের সমাগম ঘটে যা এইবছরও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে মর্মে প্রত্যাশা ব্যক্ত করেন সংশ্লিষ্টরা।