logo
আপডেট : ২০ জুন, ২০২২ ২০:৩০
বন্যার্তদের পাশে দাঁড়াতে উদীচী’র ত্রাণ সহায়তা তহবিল
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

বন্যার্তদের পাশে দাঁড়াতে উদীচী’র ত্রাণ সহায়তা তহবিল

সুনামগঞ্জ ও সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চলে ভয়াবহ বন্যায় আক্রান্ত অসহায় মানুষের পাশে দাঁড়াতে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী কেন্দ্রীয়ভাবে ত্রাণ সহায়তা তহবিল খুলেছে। “মানুষ বড় কাঁদছে, তুমি মানুষ হয়ে পাশে দাঁড়াও” এ শ্লোগানকে সামনে রেখে সংগঠনের (উদীচী শিল্পী গোষ্ঠী) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশে  ত্রাণ তহবিলের এ অর্থ সংগ্রহের কাজ চলছে।

এরই ধারাবাহিকতায় সোমবার (২০ জুন) বিকেলে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী সৈয়দপুর শাখার ব্যানারেও ত্রাণ সহায়তা তহবিলের জন্য অর্থ সংগ্রহ কর্মসূচি শুরু করা হয়েছে।

বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী সৈয়দপুর শাখার সভাপতি ওস্তাদ জান্নাতুল ইসলাম কবির ও সাধারণ সম্পাদক কুমার অপু বিশ্বাসের নেতৃত্বে ওই ত্রাণ সহায়তা তহবিলের অর্থ সংগ্রহ কার্যক্রম শুরু হয়। উদীচী’র সদস্যরা একটি ব্যানার ও কাগজের তৈরি দুইটি সহায়তা বাক্স হাতে সৈয়দপুর প্রেস ক্লাবের সামনের শহরের শহীদ ডা. জিকরুল হক সড়ক থেকে এ অর্থ সংগ্রহ কার্যক্রম শুরু করেন।  পরে  সোমবার প্রথম দিনে উদীচীর স্থানীয় শাখার সদস্যরা  পায়ে হেঁটে অতি ধীরগতিতে শহরের শহীদ তুলশীরাম সড়ক ও শেরে বাংলা সড়ক সড়ক ধরে সামনের দিকে হেঁটে যান। আর এ সময় ওই সড়কের পথচারী মানুষজন ও আশপাশের ব্যবসা প্রতিষ্ঠান মালিকেরা উদীচীর ত্রাণ সহায়তা তহবিলে সাহায্যের হাত বাড়িয়ে সহায়তা দেন।
 

এ সময় বাংলাদেশ উদীচীর শিল্পী গোষ্ঠী সৈয়দপুর শাখার সহসভাপতি শফিউল ইসলাম রঞ্জু, শেখ বোরায়েতুর রহমান রোবায়েত, ইফফাত জামান কলি, সাংগঠনিক সম্পাদক বিথী জামান, কোষাধ্যক্ষ মো. শরীফ হোসেন মৃধা, সদস্য শরীফা বেগম, রনজিতা রানী রায়সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।  

সংগঠনটির স্থানীয় শাখার সহ-সভাপতি শেখ রোবায়েতুর রহমান রোবায়েত জানান, উদীচীর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে  ত্রাণ সহায়তা তহবিলের জন্য সৈয়দপুর শাখার পক্ষ থেকে ওই অর্থ সংগ্রহ কার্যক্রম শুরু করা হয়। সোমবার বিকেল থেকে ওই কার্যক্রম শুরু হয়েছে,চলবে আগামী বুধবার পর্যন্ত।

এছাড়াও দেশের যে কোন প্রান্ত থেকে সমাজের সহৃদয়বান  মানুষেরা উদীচীর কেন্দ্রীয় ত্রাণ তহবিলের নির্র্দিষ্ট ব্যাংক হিসাব এবং বিকাশ ও রকেট নম্বরে আর্থিক সহায়তা পাঠাতে পারেন। ত্রাণ সহায়তা পাঠানো যাবে : ডাচ্ বাংলা ব্যাংক লিমিটেড, হিসাব নম্বর:১০১.১০১.০১৩০৩৯০। আর  বিকাশ নম্বর:০১৮৫-২৩৭৯৮৮/০১৭১৭-৭৫০৩৬৬ এবং রকেট নম্বর :০১৯৩৩-৭৩০৬৬৮১।