logo
আপডেট : ২৩ জুন, ২০২২ ২১:০৯
রংপুরে ধর্ষণের মামলায় দুই জনের যাবজ্জীবন কারাদণ্ড
অনলাইন ডেস্ক

রংপুরে ধর্ষণের মামলায় দুই জনের যাবজ্জীবন কারাদণ্ড

রংপুরের পীরগঞ্জে স্বামীকে গাছে বেঁধে স্ত্রীকে অপহরণ করে সংঘবদ্ধ ধর্ষণের মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকালে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এর বিচারক এম আলী আহাম্মেদ রায় ঘোষণা করেন । এসময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৪ সালের ২ সেপ্টেম্বর রাত ১১ টার দিকে রংপুরের পীরগঞ্জ উপজেলার একবারপুর দক্ষিণপাড়া গ্রামের শওকত শেখের ছেলে মিলন শেখ তার স্ত্রীকে নিয়ে আত্মীয়র বাসায় দাওয়াত খেয়ে বাসায় ফিরছিলেন। এ সময় একই এলাকার একরামুল হক ও আবুল কালাম আজাদ তাদের পথরোধ করে অস্ত্রের মুখে স্বামী মিলন শেখকে একটি গাছের সাথে বেঁধে রেখে তার স্ত্রীকে অপহরণ করেন। পরে মাদারগঞ্জ কলেজের পার্শ্বে নির্জন স্থানে নিয়ে গিয়ে সংঘবদ্ধ ধর্ষণ করে গৃহবধূকে ফেলে রেখে চলে যায়।

এ ঘটনায় নির্যাতিতা গৃহবধূর স্বামী মিলন শেখ বাদী হয়ে পীরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। তদন্ত শেষে মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা এসআই ইকবাল বাহার দুই আসামির বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে।

মামলায় ১৫ জন সাক্ষীর মধ্যে আদালতে ১২জন সাক্ষীর সাক্ষ্য প্রদান শেষে বৃহস্পতিবার বিজ্ঞ বিচারক দুই আসামি একরামুল হক ও আবুল কালাম আজাদকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং অপহরণের অভিযোগে ১৪ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

বাদী পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাডভোকেট এপিপি মাকজিয়া হাসান দীবা। আসামি পক্ষের আইনজীবী ছিলেন আব্দুস সালাম।