logo
আপডেট : ২৪ জুন, ২০২২ ১৯:৩৭
পদ্মা সেতু হাজার বছরের শ্রেষ্ঠ স্থাপনা: নৌপ্রতিমন্ত্রী
অনলাইন ডেস্ক

পদ্মা সেতু হাজার বছরের শ্রেষ্ঠ স্থাপনা: নৌপ্রতিমন্ত্রী

আর মাত্র একদিন পরই নতুন ইতিহাস সৃষ্টি হতে যাচ্ছে। ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন। পদ্মা সেতু আমাদের হাজার বছরের শ্রেষ্ঠ স্থাপনা। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহস ও সংকল্পের বাস্তবায়ন বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, দেশি-বিদেশি সকল ষড়যন্ত্র মোকাবিলা তিনি (শেখ হাসিনা) পদ্মা সেতু করেছেন। দেশরত্ন শেখ হাসিনা আমাদের মর্যাদার জায়গায় তুলে এনেছেন। হিমালয়ের চূড়ায় বসিয়েছেন।

শুক্রবার (২৪ জুন) মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট এবং মাদারীপুরের শিবচরের ইলিয়াস আহম্মেদ চৌধুরী (কাঁঠালবাড়ি) ঘাট পরিদর্শন শেষে এসব কথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী।

শনিবার পদ্মার দুপাড়ে লাখ লাখ লোকের সমাগম হবে উল্লেখ করে তিনি বলেন, সমগ্র বাংলাদেশের মানুষের সঙ্গে যুক্ত হয়ে যাবে। সারা দেশে উৎসবের আমেজ বিরাজ করছে। পদ্মা সেতু শুধু বাংলাদেশের মানুষের উন্মাদনা নয়; সারা বিশ্বের মানুষের কাছে এর উন্মাদনা ছড়িয়ে পড়েছে। প্রধানমন্ত্রী আগামীর বাংলাদেশ কোথায় যাবে তার দিক নির্দেশনা দেবেন।’

তিনি আরও বলেন, উদ্বোধন ও সমাবেশকে ঘিরে সব ধরনের প্রস্তুতি রয়েছে। দক্ষিণাঞ্চলের মানুষ যারা লঞ্চে আসবেন তাঁদের বার্দিং সুবিধার জন‍্য ২০ টির মতো পন্টুনের ব‍্যবস্থা, চলাচলের পথ এবং অন‍্যান‍্য সুযোগ-সুবিধা বিআইডব্লিউটিএর পক্ষ থেকে করা হয়েছে।’

এ সময় অন‍্যান‍্যের মধ‍্যে বিআইডব্লিউটিএর ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আব্দুস সাত্তার শেখ উপস্থিত ছিলেন।