logo
আপডেট : ২৮ জুন, ২০২২ ১৬:২৪
ঘুষ-দুর্নীতির অভিযোগ হাকিমপুর আনসার ভিডিপি কর্মকর্তার বিরুদ্ধে
হিলি দিনাজপুর প্রতিনিধিঃ

ঘুষ-দুর্নীতির অভিযোগ হাকিমপুর আনসার ভিডিপি কর্মকর্তার বিরুদ্ধে

ঘুষ-দুর্নীতিসহ একাধিক অনিয়মের অভিযোগ উঠেছে দিনাজপুরের হাকিমপুর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মেহেরুবা আক্তারের বিরুদ্ধে। উপজেলার আনসার ভিডিপি'র কমান্ডার, লিডার সহ ৩১ জন সদস্য তার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন দিনাজপুর জেলা কমান্ড্যান্ট হাসান আলীর নিকটে।

 
লিখিত অভিযোগে জানা যায়, হাকিমপুর উপজেলা আনসার ভিডিপি'র কার্যালয়ে যোগদানের পর থেকেই ঘুষ-দুর্নীতি ও অনিয়মে মেতে উঠে এই মহিলা কর্মকর্তা মেহেরুবা আক্তার। জেলা কমান্ড্যান্টের নাম করে থানা কমান্ডার রেজাউল ইসলামের নিকট দুই হাজার টাকা ঘুষ চাই। তাতে ব্যর্থ হলে সহকারী থানা কমান্ডার আবু বক্কর সিদ্দিকের নিকট দুই হাজার ও অফিস পিয়ন নাসির উদ্দিনের নিকট এক হাজার, মোট তিন হাজার টাকা নেন তিনি। 
 
লিডার-কমান্ডারদের অফিস খরচ করতে বাধ্য করে। মাসিক মিটিংয়ের ভাতা বন্ধ সহ চাকরি খেয়ে ফেলার হুমকি দেখায় তিনি। মামলা তদন্তে বাদী-বিবাদীর নিকট ঘুষ গ্রহন করেন। ক্লাব-সমিতিগুলোর লভ্যাংশ তিন ভাগ এক ভাগ অফিস খরচ হিসেবে দিতে বলেন। প্রত্যেক আনসার গার্ড থেকে মাসিক চাঁদা ধরেন তিনি। টাকা ধারের নামে চাঁদা আদায় করেন, ধারের টাকা চাইলে বিভিন্ন ভয়ভীতি দেখান। 
 
অফিসের ইউনিফর্ম শাড়ী, জুতা, প্যান্ট ও ক্যাপ অর্থের বিনিময়ে ভিডিপি সদস্য-সদস্যা সহ অন্যান্য সিভিল লোকজনের নিকট বিক্রি করেন এই মহিলা কর্মকর্তা। অর্থের বিনিয়ে সদস্য-সদস্যাদের বিভিন্ন ডিউটি দিবেন বলে প্রতিশ্রুতি দেন।
 
এছাড়াও অফিস করেন না ঠিকমতো, তার সার্বিক অত্যাচারে অতিষ্ঠ উপজেলা আনসার ভিডিপি'র সদস্য-সদস্যারা।
 
থানা কমান্ডার রিপন বলেন, এর আগেও আমাদের অনেক মহিলা আনসার ভিডিপি কর্মকর্তা ছিলেন, তারা অনেক ভাল মনের মানুষ ছিলেন। কিন্তু বর্তমান যে অফিসার আছেন তার আচার ব্যবহারে আমরা অতিষ্ঠ হয়ে উঠেছি। তার অনিয়ম-দুর্নীতির বর্ণনা দিয়ে শেষ করতে পারবো না। লিখিত ভাবে সব তুলে ধরেছি। 
 
থানা সহকারী কমান্ডার আবু বক্কর সিদ্দিক বলেন, আমরা গরীব অসহায় মানুষ, সামান্য বেতন পাই। সেই বেতন থেকে স্যারকে ঘুষ দিয়েছি। তিনি ব্যক্তিগত ভাবে কোন খরচ করেন না। আমাদের ঘাঁড়ের উপর দিয়ে চলেন, আমরা ছোট মানুষ প্রতিবাদ করতে পারি না। উনি দিনাজপুর থেকে আসেন, কোন বাড়ি ভাড়া নেয়নি। সকল সদস্যদের বাড়িতে থেকে বেড়ান, কোন চক্ষু লজ্জা নেই, গরুর গোশত ছাড়া ভাত খায় না। আমরা গরীব মানুষ তার চাহিদা পুরন করতে আমাদের হিমশিম খাচ্ছি। 
 
ঘুষ-দুর্নীতি ও একাধিক অনিয়মের অভিযোগ বিষয় জানতে চাইলে হাকিমপুর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মেহেরুবা আক্তার বলেন, আমার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা ও বানোয়াট। আমি কোন ঘুষ-দুর্নীতির সাথে জরিত ছিলাম না।
 
এবিষয়ে দিনাজপুর জেলা কমান্ড্যান্ট হাসান আলী বলেন, হাকিমপুর উপজেলা আনসার ভিডিপি মহিলা কর্মকর্তা মেহেরুবা আক্তারের বিরুদ্ধে ঘুষ-দুর্নীতির লিখিতো অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে, তদন্ত সাপেক্ষ তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।