logo
আপডেট : ৩ জুলাই, ২০২২ ০০:২০
পঞ্চগড়ে তিন সপ্তাহের ব্যবধানে একই পরিবারের ৩ জনের মৃত্যু
পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে তিন সপ্তাহের ব্যবধানে একই পরিবারের ৩ জনের মৃত্যু

তিন সপ্তাহের ব্যবধানে পঞ্চগড়ে মৃত্যু হয়েছে একই পরিবারের তিন জনের। স্বল্প সময়ের মধ্যে একই পরিবারের তিন সদস্যের মৃত্যুতে শোক বিরাজ করছে গোটা পরিবারে। ঘটনাটি ঘটেছে পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের গাইঘাটা সেনপাড়া এলাকায়। মৃতরা হলেন সেনপাড়া গ্রামের মৃত অন্যপ্রসাদ রায়ের বড় ছেলে বিমল চন্দ্র রায় (৩০), মেজো ছেলে রতন চন্দ্র রায় (২৭) এবং বিমলের চাচাতো ভাই কৃষ্ণ চন্দ্রের ছেলে মিঠুন চন্দ্র রায় (১৬)। 

পারিবারের সদস্য ও স্থানীয়রা জানান, গত ৮ জুন অসুস্থ হয়ে মারা যান মিঠুন চন্দ্র রায়। গত ২০ জুন তার শ্রাদ্ধের তারিখ নির্ধারিত ছিল। এর আগের দিন রাতে মারা যান মিঠুনের বাবার কাকাতো ভাই রতন চন্দ্র রায়। বেশ কিছুদিন ধরেই তিনি অসুস্থ্য ছিলেন। মৃত রতনের শ্রাদ্ধের দিন ছিল ১ জুলাই। এর একদিন আগে ৩০ জুন মারা যান বিমল চন্দ্র রায়। পরদিন ছোট ভাইর শ্রাদ্ধ অনুষ্ঠান না করে বড় ভাইয়ের শৎকার করা হয়। 

কয়েকদিনের ব্যবধানে একে একে তিনজনের এমন মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পরিবারে। স্বামীর মৃত্যুতে বার বার মূর্চ্ছা যাচ্ছিলেন বিমলের নববধু অষ্টমনি রানী। আর দুই শিশু সন্তাানকে নিয়ে কোথায় যাবেন বলে বিলাপ করছেন রতনের স্ত্রী চিত্রা রানী। ৮ মাস আগে স্বামীকে হারানোর পর এবার কয়েক দিনের ব্যবধানে দুই ছেলেকে হারিয়ে নির্বাক মা জয়ন্তী রানীও। এখন মৃত্যু আতঙ্ক বিরাজ করছে গোটা পরিবারে। 

মিঠুনের বাবা কৃষ্ণচন্দ্র  বলেন, আমার ছেলে  স্থানীয় স্থানীয় একটি বিদ্যালয়ে দশম শ্রেণীতে লেখাপড়া করত। তাকে নিয়ে আমার অনেক স্বপ্ন ছিল। হঠাৎ করে তার মৃত্যুতে আমার সব স্বপ্ন শেষ হয়ে গেল। 

স্থানীয় ইউপি সদস্য বেলাল হোসেন বলেন, এক পরিবারের একে একে  তিনজনের মৃত্যুর একটি মর্মান্তিক ঘটনা। শুনেছিলাম রতনের কিডনি জনিত সমস্যা ছিল। পারিবারিকভাবে অসচ্ছলতার কারণে সঠিক চিকিৎসা করাতে পারেননি  হয়তো। আমি ব্যক্তিগতভাবে পরিবারটির সবসময় খোঁজখবর নিচ্ছি। এই মুহূর্তে সমাজের বিত্তবানরা যদি এই পরিবারের পাশে দাঁড়ায় তাহলে অনেক উপকৃত হবে পরিবারটি। 

পঞ্চগড়ের বোদা উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলী বলেন, খবর নিয়ে জেনেছি যারা মারা গেছে তারা বিভিন্ন রোগ আক্রান্ত ছিলেন। কয়েকদিনের ব্যবধানে ৩ জনের মৃত্যুতে পরিবারটি দিশেহারা হয়ে পড়েছে। তারা যদি মনে করে তাদের কোন বংশানুক্রমিক রোগ রয়েছে তাহলে প্রয়োজনে মেডিকেল বোর্ড গঠন করে প্রতিকারের ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ওই পরিবারটিকে প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতারও আশ্বাস দেন তিনি।