logo
আপডেট : ৫ আগস্ট, ২০২২ ২০:৩৫
সৈয়দপুরে শহীদ ক্যাপ্টেন শেখ কামালে ৭৩তম জন্মবার্ষিকী উদ্যাপন
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে শহীদ ক্যাপ্টেন শেখ কামালে ৭৩তম জন্মবার্ষিকী উদ্যাপন

নানা কর্মসূচি মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুরে স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীরমুক্তিযোদ্ধা শহীদ  শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। সৈয়দপুর উপজেলা প্রশাসন গৃহিত দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, বৃক্ষরোপণ, প্রীতি ফুটবল ম্যাচ, আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠান। 

সকাল সাড়ে দশটায়  শহরের কুন্দলস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এক আলোচনা সভা ও স্মৃতিচারন অনুষ্ঠান অনুষ্ঠান হয়। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শামীম হুসাইনের সভাপতিত্বে আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. মোখছেদুল মোমিন। 

সৈয়দপুর পৌরসভার কাউন্সিলর মো. জোবায়দুর রহমান শাহীনের সঞ্চালনায় আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠানে  অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন পৌর  মেয়র রাফিকা আকতার জাহান বেবী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, আওয়ামী লীগ নেতা অধ্যাপক সাখাওয়াৎ হোসেন  খোকন, বীরমুক্তিযোদ্ধা মো. সামসুল হক সরকার  প্রমুখ। 

আলোচনা ও স্মৃতিচারণ অনুষ্ঠানে রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সুধীজন, সাংবাদিক ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

এর আগে সকাল ১০টায় স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সৈয়দপুর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজনে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে   বৃক্ষরোপন ও গাছের চারা করা হয়েছে। বিকেল পাঁচটায় এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে সৈয়দপুর পৌরসভা ও ক্রীড়া সংস্থা দল অংশ নেয়।

অন্যদিকে,  শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপনে বাংলাদেশ আওয়ামী লীগ সৈয়দপুর উপজেলা ও পৌর শাখা  শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, দৃষ্টিনন্দন চারা গাছ রোপন, বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করে। এ সব কর্মসূচিতে আওয়ামী লীগ ও এর সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।