logo
আপডেট : ৬ আগস্ট, ২০২২ ২২:০৪
সৈয়দপুরে বর্ধিত কোটায় প্রতিবন্ধী ভাতার জন্য আবেদন আহবান
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে বর্ধিত কোটায় প্রতিবন্ধী ভাতার জন্য আবেদন আহবান

সমাজসেবা অধিদপ্তরের সামাজিক নিরাপত্তা  কর্মসূচির অধীনে ২০২২-২০২৩ইং অর্থবছরে বর্ধিত কোটায় নীলফামারীর সৈয়দপুরে প্রতিবন্ধী ভাতার জন্য আবেদন আহবান করা হয়েছে।  

সমাজ সেবা দপ্তর সূত্রে জানা গেছে, বিদ্যমান নীতিমালা অনুযায়ী প্রতিবন্ধী ভাতার পাওয়ার উপযুক্ত ব্যক্তিরা আবেদন করতে পারবেন। চলতি ২০২২ সালের  আগামী ১০ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত সরং.নযধঃধ.মড়া.নফ এই অনলাইনে আবেদন করা যাবে। আবেদনকারীর অবশ্যই প্রতিবন্ধী শনাক্তকরণ পরিচয়পত্র থাকতে হবে।  কর্মসূচির নীতিমালা অনুযায়ী অনলাইনে  প্রাপ্ত আবেদনপত্র যাচাই-বাছাই শেষে নির্বাচিত সুবিধাভোগীদের প্রতিবন্ধী ব্যক্তিদের চলতি ২০২২ সালের জুলাই মাস থেকে ভাতা পাবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রতিবন্ধী  মাসিক ভাতা পরিমাণ ৭৫০ টাকা থেকে ৮৫০ টাকায় উন্নীত করা হয়েছে। বিস্তারিত তথ্যের জন্য উপজেলা সমাজসেবা দপ্তর কিংবা সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যদের সঙ্গে যোগাযোগের জন্য বলা হয়েছে।
 সৈয়দপুর উপজেলা সমাজ সেবা অফিসার নুর মোহাম্মদ জানান, প্রতিবন্ধী ভাতার আবেদনের বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের অবগত করাসহ ব্যাপক প্রচার প্রচারণার ব্যবস্থা করা হয়েছে। আর এ ভাতা পেতে কোথাও কোর রকম তদবির কিংবা অর্থের লেনদেনের প্রয়োজন নেই। তাই এ নিয়ে প্রতারক কিংবা দালালচক্র থেকে সতর্ক থাকার জন্য আহবান জানান তিনি।