logo
আপডেট : ১৮ আগস্ট, ২০২২ ২১:৩৬
বিখ্যাত ইউক্রেনীয়দের জিনিসপত্র নিয়ে কানাডায় নিলাম
অনলাইন ডেস্ক

বিখ্যাত ইউক্রেনীয়দের জিনিসপত্র নিয়ে কানাডায় নিলাম

কানাডার দাতব্য সংস্থা সেকেন্ড ফ্রন্ট ইউক্রেন ফাউন্ডেশন টরন্টো থেকে প্রথমবারের মত অনলাইনে আন্তর্জাতিক দাতব্য নিলামের আয়োজন করেছে। ১৫ আগস্ট থেকে শুরু হওয়া নিলাম চলবে ২৩ আগস্ট পর্যন্ত। ইউক্রেনের বিখ্যাত ব্যক্তিদের ব্যবহার করা জিনিসপত্র এই নিলামে উঠানো হবে। চলমান যুদ্ধে ইউক্রেনকে সাহায্য করতেই এই আয়োজন।

আয়োজকরা অন্তত ৫০ হাজার কানাডিয়ান ডলার সংগ্রহ করার কথা জানিয়েছেন। প্রাপ্ত অর্থ দিয়ে ৯৩ তম খুলডনি ইয়ার ব্রিগেডকে সাহায্য করা হবে। এছাড়া একটি স্টারলিংক স্যাটেলাইট স্টেশন এবং ডিজেআই কোয়াডকোপ্টার কেনার পরিকল্পনা রয়েছে।

নিলামে মোট ৩১টি লট উঠানোর কথা রয়েছে, যার প্রাথমিক খরচ ১০০ থেকে ৫০০ ডলার। লটগুলোর মধ্যে রয়েছে ভিটালি ক্লিটসকো স্বাক্ষরিত বক্সিং গ্লাভস, টিনা করোলের স্যান্ডেল, অলিম্পিক চ্যাম্পিয়ন ঝাঁ বেলেনিউকের রেসলিং লিওটার্ডস, সের্গেই বাবকিনের টুপি, নাস্ত্য কামেনস্কির হলুদ পোশাক, ইউরি গরবুনভের ভিশ্যাভ্যাঙ্কা, ওনুকা ভিনাইল এবং হুডি,দাখাবারখার অটোগ্রাফসহ টি-শার্ট, ইউক্রেনের সবচেয়ে বিখ্যাত স্যাপার কুকুর প্যাট্রনসহ আরো অনেক কিছু।

আগামী ২৩ আগস্ট সর্বোচ্চ দাম উঠা ১০টি লট নিয়ে নিলামের সমাপনীর সঞ্চালনায় থাকবেন ভ্লাদিমির ওস্তাপচুক। । আয়োজকরা সমাপনী অনুষ্ঠান্টি ইউক্রেনীয়দের জন্য ইউটিউবে লাইভ সম্প্রচারের ব্যবস্থা করবে।

সূত্র: ওডেসা জার্নাল।