logo
আপডেট : ২৭ আগস্ট, ২০২২ ২২:৪১
আফগান টর্নেডোতে ১০৫ রানে গুটি গেল শ্রীলঙ্কা
অনলাইন ডেস্ক

আফগান টর্নেডোতে ১০৫ রানে গুটি গেল শ্রীলঙ্কা

ফজলহক ফারুকী, মুজিব উর রহমান ও মোহাম্মদ নবীর দুরন্ত বোলিংয়ে অল্পকেই আটকে গেল শ্রীলঙ্কা। ১৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১০৫ রানেই থেমে গেছে লঙ্কানদের ব্যাটিং অভিযাত্রা। দলীয় স্কোরে ৫ রান জমা হতেই শ্রীলঙ্কা হারিয়ে ফেলে ৩ উইকেট। ব্যাটিং ধস সামলে উঠতে না পারায় একে একে কুশল মেন্ডিস (২), চারিথা আসালাঙ্কা (০) ও পাথুম নিসানকা (৩) ফিরে গেলে মহা বিপদে পড়ে লঙ্কানরা।

তবে দলকে মহাবিপদ থেকে টেনে তোলার চেষ্টা করেন দানুষ্কা গুনাথিলাকা- ভানুকা রাজাপাকসে। কিন্তু মুজিব উর রহমান ও মোহাম্মদ নবীর ঘূর্ণি জাদুতে চতুর্থ উইকেটে তাদের জুটি তোলে ৩২ বলে ৪৪ রান। ১৭ বলে ৩ বাউন্ডারিতে ১৭ রান এনে দিয়ে ফেরেন গুনাথিলাকা। রাজাপাকসে ২৯ বলে ৫ বাউন্ডারি ও এক ছক্কায় ৩৮ রানের দারুণ এক ইনিংস খেলে রান আউট হন। ৩৮ বলে ৩ বাউন্ডারি ও এক ছক্কায় ৩১ রান যোগ করেন চামিকা করুনারত্নে।

আফগানদের জার্সি গায়ে একাই তিন উইকেট শিকার করেন ফজলহক ফারুকী। দুটি করে উইকেট নেন মুজিব উর রহমান ও মোহাম্মদ নবী। একটি উইকেট যায় নাভিন-উল-হকের পকেটে।

ম্যাচে শুরুতেই হাসিটা হাসেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবী। টস জিতেন নেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। অনেক দিন ধরেই দুবাইয়ের মাটিতে ক্রিকেট হচ্ছে না। সে কারণেই টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিলেন নবী। লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা জানালেন, টস জিতলে তিনিও ফিল্ডিংয়ের সিদ্ধান্তই নিতেন। 

শ্রীলঙ্কা একাদশ : দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, চারিথ আসালঙ্কা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসরাঙ্গা, চামিকা করুণারত্নে, মাহিশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা ও মাথিশা পাথিরানা।

আফগানিস্তান একাদশ: হজরতুল্লাহ জাজাই, রাহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, কারিম জানাত, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, রশিদ খান, আজমাতুল্লাহ ওমরজাই, নাভীন উল হক, মুজিব উর রহমান ও ফজলহক ফারুকী।