logo
আপডেট : ৫ সেপ্টেম্বর, ২০২২ ১৮:৪৩
এশিয়ার ১০০ স্টার্টআপের একটি বাংলাদেশের শিখো
অনলাইন ডেস্ক

এশিয়ার ১০০ স্টার্টআপের একটি বাংলাদেশের শিখো

এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সম্ভাবনাময় ১০০ নতুন উদ্ভাবনী উদ্যোগ (স্টার্টআপ) ও ছোট প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করেছে বিশ্বখ্যাত মার্কিন সাময়িকী ফোর্বস। ‘ফোর্বস এশিয়া ১০০ টু ওয়াচ’ শিরোনামের এই তালিকায় ‘এডুকেশন অ্যান্ড রিক্রুমেন্ট’ বিভাগে জায়গা করে নিয়েছে বাংলাদেশের অনলাইন শিক্ষা উদ্যোগ শিখো।

রোববার প্রকাশিত এই তালিকায় ই-কমার্স অ্যান্ড রিটেল, এন্টারপ্রাইজ টেকনোলজি, ফিন্যান্স, লজিস্টিকস অ্যান্ড ট্রান্সপোর্টেশন, ফুড অ্যান্ড হসপিটালিটি, কনস্ট্রাকশন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, অ্যাগ্রিকালচার, এডুকেশন অ্যান্ড রিক্রুমেন্ট, এন্টারটেইনমেন্ট অ্যান্ড মিডিয়া, কনজ্যুমার টেকনোলজি ও বায়োটেকনোলজি অ্যান্ড হেলথকেয়ার বিভাগে সম্ভাবনাময় উদ্যোগগুলোর নাম প্রকাশ করেছে ফোর্বস।

জাতীয় পাঠ্যক্রম শিক্ষাকে অনলাইনে সহজ ও সাশ্রয়ী করে তুলতে ২০১৯ সালে শিখো চালু করেন শাহীর চৌধুরী ও জিশান জাকারিয়া। শিখোর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব পালন করছেন শাহীর চৌধুরী। জিশান জাকারিয়া প্রধান পরিচালনা কর্মকর্তা (সিওও)।

শাহীর চৌধুরী বলেন, ‘জটিল বিভিন্ন বিষয়কে আমরা অনলাইনে সহজ ভাষায় শেখাতে কাজ করছি। আন্তর্জাতিক এ স্বীকৃতি পাওয়ায় আমরা আনন্দিত। এ স্বীকৃতি আমাদের কাজ করতে আরও অনুপ্রেরণা দেবে।