logo
আপডেট : ৮ সেপ্টেম্বর, ২০২২ ১৬:০২
ভিয়েতনামে বারে ভয়াবহ আগুন, নিহত বেড়ে ৩২
অনলাইন ডেস্ক

ভিয়েতনামে বারে ভয়াবহ আগুন, নিহত বেড়ে ৩২

দক্ষিণ ভিয়েতনামের হো চি মিন সিটির একটি কারাওকে বার কমপ্লেক্সে আগুন লেগে অন্তত ৩২ জন নিহত হয়েছেন। আহত হয়েছে আরো অনেকে। স্থানীয় সময় মঙ্গলবার রাতে বারের ওপরের তলায থেকে আগুনের সূত্রপাত হয়। এসময় গ্রাহক ও কর্মচারীরা সেখানে আটকা পড়েন।

দেশটির জননিরাপত্তা মন্ত্রণালয়ের অফিসিয়াল মুখপত্র কং আন নান ড্যান জানিয়েছে, নিহতদের মধ্যে ১৭ জন পুরুষ  ও ১৫ জন নারী। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, আত্মরক্ষার জন্য চারজন ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলা থেকে লাফ দেন, তারা আহত হলেও প্রাণে বেঁচে যান।

অগ্নি সতর্কতা অ্যালার্ম বাজার কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের কর্মীরা। এক ঘণ্টার মধ্যেই তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। কিন্তু এর মধ্যেই প্রাণহানির ঘটনা ঘটে গেছে অনেক।

ভিয়েতনামের ভিএনএএক্সপ্রেস নিউজ পাবলিক সিকিউরিটি মিনিস্ট্রির এক কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে, ক্ষতিগ্রস্তদের অনুসন্ধান শেষ হয়েছে। আগুনের সময় বারে প্রায় ৬০ জন লোক ছিল। তবে আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে। বিবৃতিতে তারা জানায়, আগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বারের দ্বিতীয় তলায়। পরে তা দ্রুত তৃতীয় তলায় ছড়িয়ে পড়ে, যেখানে দাহ্য পদার্থে পূর্ণ ছিল।  

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছে, ভবনের প্রায় এক তৃতীয়াংশজুড়ে আগুনের ব্যাপ্তি ছিল। আন ফু কারাওকে বারটি ২৯টি কক্ষ নিয়ে একটি ভবনের উল্লেখযোগ্য অংশ দখল করে আছে।

সূত্র: বিবিসি