logo
আপডেট : ৮ সেপ্টেম্বর, ২০২২ ২০:০৭
ওএমএস এর মাধ্যম্যে ৪ কোটি মানুষ চালের বাজার থেকে সড়ে আসবে: খাদ্য মন্ত্রী
সাপাহার(নওগাঁ)প্রতিনিধি:

ওএমএস এর মাধ্যম্যে ৪ কোটি মানুষ চালের বাজার থেকে সড়ে আসবে: খাদ্য মন্ত্রী

নওগাঁর সাপাহারে ওএমএস ও খাদ্যবান্ধব কর্মসূচির মাধ্যম্যে হতদরিদ্র পরিবারের মাঝে চাল বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন খাদ্য মন্ত্রী।

বৃহস্পতিবার বিকেল ৩টায় উপজেলা সদরে  ওএমএস ও খাদ্যবান্ধব কর্মসূচির মাধ্যম্যে হতদরিদ্র পরিবারের মাঝে চাল বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রী বীর মুক্তি যোদ্ধা সাধন চন্দ্র মজুমদার।

এসময় মন্ত্রী বলেন দেশের ৫০ লাখ হত দরিদ্র জনগোস্টিকে ১৫ টাকা কেজি দরে প্রতি মাসে ৩০ কেজি চাল দেওয়া হবে। এছাড়া সপ্তাহে ৫দিন এ কার্যক্রম চালু থাকবে। সারা দেশে ২হাজার ৩৭০ ডিলারের মাধ্যমে ওএমএস এর চাল বিতরণ করা হচ্ছে। মন্ত্রী বলেন, আগে ডিলারেরা ১টন চাল বরাদ্দ পেতেন এখন ২টন চাল বরাদ্দ পাচ্ছেন। 

এ কার্যক্রমের ফলে চালের বাজার থেকে ৪ কোটি মানুষ সড়ে আসবে। এতে করে মজুদদার অসাধু ব্যবসায়ীরা চরম শিক্ষা পাবে বলে মন্তব্য করেন খাদ্য মন্ত্রী আরো বলেন,আমাদের স্ট্রং মনিটরিং ব্যবস্থা রয়েছে,বিভাগীয় কমিশনার, ডিসি, ইউএনও, পুলিশ এবং গোয়েন্দা সংস্থাসহগ আমাদের সকল কর্মকর্তা এ মনিটরিং এ নিয়োজিত আছেন,এই জায়গায় কোন ব্যাপ্তয় ঘটলে শাস্তির বিধান রয়েছে।  

এসময় উপজেলা চেয়ারম্যান শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন, সিনিয়র সহকারী পুলিশ সুপার সাপাহার সার্কেল বিনয় কুমার সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।