logo
আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০২২ ১৪:৩৩
সিরাজগঞ্জে বিএনপির সাধারণ সম্পাদকসহ গ্রেফতার ৫
অনলাইন ডেস্ক

সিরাজগঞ্জে বিএনপির সাধারণ সম্পাদকসহ গ্রেফতার ৫

সিরাজগঞ্জে বিএনপি-পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়েরকৃত মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ জেলার পাচ শীর্ষ নেতাকে ঢাকা থেকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ ও সদর থানা পুলিশ।

শনিবার (১০ সেপ্টেম্বর) সকালে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে। শুক্রবার রাতে ঢাকার আদাবর রিং রোড এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, বিএনপি’র সহ-সভাপতি অমর কৃষ্ণ দাস, ভিপি শামিম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট ও কাজিপুর উপজেলা বিএনপি’র যুগ্ন-আহ্বায়ক রাশেদ কবির চান্দু।

পুলিশ জানায়, গত ১ সেপ্টেম্বর সিরাজগঞ্জে বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শেষে বিএনপি নেতা-কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। পরের দিন সদর থানায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ বিএনপি’র ১১৫ নেতা-কর্মীর নামে মামলা দায়ের করে পুলিশ। মামলা দায়েরের পর আসামিদের আটকে অভিযান শুরু হয়।

গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তির মাধ্যমে শুক্রবার ঢাকার আদাবর রিং রোড এলাকায় অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সদর থানা পুলিশের একটি সমন্বিত টিম অভিযান চালিয়ে জেলা বিএনপির ৫ শীর্ষ নেতাকে আটক করা হয়।

সদর থানার পরিদর্শক (অপারেশন) সুমন কুমার সাহা জানান, আটককৃতদের রাতেই ঢাকা থেকে সিরাজগঞ্জে নিয়ে আসা হয়। পরে শনিবার সকালে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে প্রেরণ করা হয়।

উল্লেখ্য, ১ সেপ্টেম্বর সিরাজগঞ্জে বিএনপি নেতা-কর্মী ও পুলিশের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ইটপাটকেল, রাবার বুলেট ও টিয়ারশেলের আঘাতে পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছে।

এঘটনায় পরেরদিন সিরাজগঞ্জ সদর থানায় ১১৫ নেতা-কর্মীকে আসামি করে একটি মামলা দায়ের করে পুলিশ। এই মামলায় এর আগেও পাঁচ বিএনপি নেতা-কর্মীকে আটক করে পুলিশ।