logo
আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০২২ ১৪:৪৯
মুক্তির প্রথম দিনেই বক্স অফিস দখলে নিল ‘ব্রহ্মাস্ত্র’
অনলাইন ডেস্ক

মুক্তির প্রথম দিনেই বক্স অফিস দখলে নিল ‘ব্রহ্মাস্ত্র’

বছরের সবচেয়ে প্রত্যাশিত হিন্দি সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’ গতকাল শুক্রবার (৯ সেপ্টেম্বর) মুক্তি পেয়েছে। রণবীর কাপুর এবং আলিয়া ভাট অভিনীত সিনেমাটি দেখে মনে হচ্ছে, এটিকে ঘিরে যে আকাঙ্ক্ষা বলিউডজুড়ে তৈরি হয়েছিল তা পূরণ হতে যাচ্ছে। সিনেমাটির বক্স অফিসের শুরুটা বেশ শক্তিশালী হয়েছে। প্রথম দিনে প্রায় ৩৬ কোটি টাকা আয়ের মধ্য দিয়ে বলিউডের বক্স অফিস খরা ঘুচাতে যাচ্ছে ব্রহ্মাস্ত্র, এতে কোনো সন্দেহ নেই।

২০১৮ সালে মুক্তির প্রথম দিনে ৩৪.৭৫ কোটি আয় করা রণবীরের ‘সঞ্জু’র রেকর্ডও টপকে গেছে এই সিনেমাটি।

হিন্দি, তামিল, তেলুগু, কানাড়া ও মালয়ালাম মিলে মোট পাঁচটি ভাষায় মুক্তি পায় ‘ব্রহ্মাস্ত্র’। প্রকৃতপক্ষে এই সিনেমার অ্যাডভান্স বুকিংই বক্স অফিসে ছাপ ফেলতে সাহায্য করেছে। শুক্র, শনি ও রবিবার মিলিয়ে ৬০ কোটিরও বেশি বুকিং হয়ে গিয়েছিল সিনেমাটির। যদিও খানিকটা ভয়ে ভয়েই ছিল গোটা টিম। রণবীরকে এটাও বলতে শোনা গিয়েছিল, প্রি-বুকিংয়ের ওপর খুব একটা ভরসা তাঁর নেই। কারণ এখনো সিনেমা দেখেননি দর্শকরা। তাই হয়তো যেকোনো সময় বদলে যেতে পারে খেলা।  

বক্স অফিস ইন্ডিয়া ডটকমের রিপোর্ট অনুসারে ‘ব্রহ্মাস্ত্র’ সব ভাষা মিলিয়ে ব্যবসা করেছে ৩৫-৩৬ কোটি। রিপোর্ট বলছে, হিন্দি ভার্সন আয় করেছে ৩২-৩৩ কোটির মতো। সঙ্গে মনে করা হচ্ছে, শনি আর রবি মিলিয়ে সিনেমার বিশ্বব্যাপী আয় ৮-১০ মিলিয়ন হয়ে যাবে।

যদিও চলচ্চিত্র সমালোচকদের থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে ‘ব্রহ্মাস্ত্র’। হিন্দুস্তান টাইমস তাদের পর্যালোচনায় বলছে, ‘এই সিনেমার চিত্রনাট্য একটু বেশিই জটিল মনে হবে। পাশাপাশি ২ ঘণ্টা ৪৫ মিনিট দীর্ঘ সিনেমাটি দর্শকদের ধৈর্যের পরীক্ষা নিতে পারে। প্রথমার্ধের ২০ মিনিট খুব অনায়াসে ছেঁটে ফেলতে পারতেন পরিচালক। তবে ‍সিনেমার দ্বিতীয়ার্ধ অনেক বেশি মজাদার। সেখানে ব্রহ্মাস্ত্র নিয়ে অনেক জটিল ধাঁধার জট খুলবে। চিত্রনাট্য খানিকটা জটিল হলেও ছবির ভিএফএক্সের কাজ সত্যিই প্রশংসনীয়। ’

সেই সঙ্গে বড় পর্দায় এই সিনেমা না দেখলে অনেক বড় মিস হয়ে যাবে দর্শকদের, এমনটাও জানিয়েছে মাধ্যমটি। এখন দেখা যাক, ‘ব্রহ্মাস্ত্র’-এর আয় কোথায় গিয়ে থামে শেষ পর্যন্ত!

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।