logo
আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০২২ ১৪:২৮
প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সোমবার
অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন সোমবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় সফর শেষে ভারত থেকে সম্প্রতি দেশে ফিরেছেন। ভারত সফর নিয়ে সোমবার (১২ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলন করবেন তিনি। এদিন লিখিত বক্তব্যের পাশাপাশি গণমাধ্যমকর্মীদের নানা প্রশ্নের জবাবও দেবেন তিনি।

গতকাল শনিবার (১০ সেপ্টেম্বর) আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়।

বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের একাধিক প্রেসিডিয়াম সদস্য গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিতে ১৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) লন্ডন যাচ্ছেন বলেও বৈঠকে জানিয়েছেন। রাষ্ট্রীয় মর্যাদায় আগামী ১৯ সেপ্টেম্বর রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া শেষ হবে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবে এলাকার সেইন্ট পল গির্জার কবরস্থানে সমাহিত করা হবে রানিকে। সর্বসাধারণের সম্মান জ্ঞাপনের জন্য সমাহিত করার চার দিন আগে থেকেই তার দেহ রাখা হবে ওয়েস্টমিনস্টার হলে।

চলতি মাসের ৫ সেপ্টেম্বর চার দিনের রাষ্ট্রীয় সফরে ভারতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে হায়দরাবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে আলোচনা অনুষ্ঠিত হয়। এতে নিরাপত্তা সহযোগিতা, বিনিয়োগ, ক্রমবর্ধমান বাণিজ্য সম্পর্ক, বিদ্যুৎ ও জ্বালানি খাতের সহযোগিতা, অভিন্ন নদীর পানিবণ্টন, পানিসম্পদ ব্যবস্থাপনা, সীমান্ত ব্যবস্থাপনা, মাদক চোরাচালান ও মানবপাচার রোধ সংক্রান্ত বিষয়গুলো অগ্রাধিকার পায়।