logo
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২২ ১৪:৩১
সীমান্তে গোলা আসার ব্যাপারে বিজিবি তীব্র প্রতিবাদ জানিয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী
অনলাইন ডেস্ক

সীমান্তে গোলা আসার ব্যাপারে বিজিবি তীব্র প্রতিবাদ জানিয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘মিয়ানমারের আরাকান নিয়ে অনেক দিন ধরেই জটিলতা রয়েছে। আরাকানের রোহিঙ্গা সম্প্রদায়কে উচ্ছেদ করা হয়েছে। প্রায় ১২ লাখের মতো রোহিঙ্গা জনগোষ্ঠী বাংলাদেশে আছে। এখন শুনছি, আরাকান আর্মি নামে আরেকটা গোষ্ঠীর সঙ্গে দেশটির সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর গোলাগুলি হচ্ছে।

তাদেরকে যখন অ্যাটাক করতে যাচ্ছে, তখন কিছু কিছু গোলা আমাদের এখানে এসে পড়ছে। ’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সীমান্তে এভাবে গোলা আসার ব্যাপারে আমাদের বিজিবি স্ট্রং প্রটেস্ট (তীব্র প্রতিবাদ) জানিয়েছে। আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ও ওই দেশের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানিয়েছে। এ নিয়ে সবপর্যায়েই কথাবার্তা হচ্ছে। আমি আশা করি এই ধরনের গোলাগুলি বন্ধ হবে। ’

আজ মঙ্গলবার সকালে রাজশাহী পুলিশ লাইন্স গেট সংলগ্ন ‘পুলিশ মুক্তিযোদ্ধা স্মৃতি জাদুঘর’টির উদ্বোধনকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি এসব কথা বলেন। এসময় আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সাংবাদিকদের বলেন, ‘রাজশাহীতে বিএমডিএর কার্যালয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় যিনিই জড়িত থাক না কেন- তাকে আইনের আওতায় আনা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

এর আগে গত ৫ সেপ্টেম্বর রাজশাহীর বিএমডিএ কার্যালয়ে দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনার পরে দুইজন সাময়িক বহিষ্কার করা হলেও এখন পর্যন্ত কোনো আসামি গ্রেপ্তার হয়নি। এ নিয়ে রাজশাহীর সাংবাদিকদের পক্ষ থেকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয় আসামি গ্রেপ্তারের। আজ মঙ্গলবার সেই আল্টিমেটামের সময় শেষ হওয়ার পরে সাংবাদিকরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বিষয়টি তুলে ধরে আসামিদের গ্রেপ্তারের দাবি জানান। এরই পরিপ্রেক্ষিতে মন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, কাউকেই ছাড় দেওয়া হবে না। সবাইকে আইনের আওতায় আনা হবে।  

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান আরো বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের সময় রাজশাহী অঞ্চলে শতাধিক পুলিশ সদস্য শহীদ হয়েছেন। তাদের বীরত্বগাঁথা ও দেশপ্রেমের স্মৃতি নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে জাদুঘর প্রতিষ্ঠার করা হলো। এর মাধ্যমে শহীদদের স্মরণ করা হচ্ছে। তাদের অবদান কখনো ভুলবে না বাংলাদেশ। ’ 

উদ্বোধন শেষে মাদক ও সন্ত্রাসবিরোধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে তিনি ‘মুক্তিযুদ্ধে রাজশাহী পুলিশ’ বইয়ের মোড়ক উন্মোচন করেন। পরে শহীদ পুলিশ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক’র সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ এনডিসি, রাজশাহী রেঞ্জ ডিআইজি মো. আব্দুল বাতেন, জেলা প্রশাসক আব্দুল জলিল, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন। আরো উপস্থিত ছিলেন- বিএমডিএ’র চেয়ারম্যান আখতার জাহান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা প্রমুখ।