logo
আপডেট : ১৩ সেপ্টেম্বর, ২০২২ ১৭:৩০
সৈয়দপুরে বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

নীলফামারীর সৈয়দপুরে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির ২০২২-২৩ অর্থবছরের বার্ষিক পুষ্টি কর্ম পরিকল্পনা সভা অনুষ্ঠিত। 

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সৈয়দপুর উপজেলা পরিষদের হলরুমে সভাটি অনুষ্ঠিত হয়। 

এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ও  উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি মো. শামীম হুসাইন। 

সৈয়দপুর উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসারের সভাটি সঞ্চালনা করেন। 

জয়েন্ট এ্যাকশন নিউট্রেশন আউটকাম (জানো)  প্রকল্পের সহযোগিতায় উপজেলা পুষ্টি সমম্বয় কমিটির বার্ষিক পুষ্টি পরিকল্পনা সভায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকসহ উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্যবৃন্দ, জানো প্রকল্পের সহকারী প্রকল্প ব্যাবস্থাপক পোরসিয়া রহমান, নীলফামারী সদর উপজেলা ম্যনেজার মো. শরিফ আহম্মেদ শাহ্, ফিল্ড অফিসার দিনোবন্ধু রায় উপস্থিত ছিলেন। 

সভায় উপজেলা নির্বাহী অফিসার সকল দপ্তরেরগত অর্থবছরের বার্ষিক পুষ্টি পরিকল্পনা অগ্রগতি শোনেন এবং আগামী অর্থবছরের বার্ষিক পুষ্টি পরিকল্পনা সঠিক ও বাস্তবায়নযোগ্য করার ব্যাপারে গুরুত্বারোপ করেন এবং বৈচিত্রময়  খাবার গ্রহনে মানুষের মধ্যে সচেতনতা তৈরিতে প্রকল্পকে বেশি করে কাজ করার কথা বলেন। 

উল্লেখ্য, ইউরোপীয় ইউনিয়ন ও অষ্ট্রিয়ান ডেভেলপমেন্ট কো-অপারেশনের অর্থায়নে কেয়ার বাংলাদেশ ও প্ল্যান ইন্টারন্যাশনালের কারিগরি সহায়তা বেসরকারি উন্নয়ন সংস্থা ইকো সোশ্যাল  ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)  রংপুর ও নীলফামারী  জেলায় পুষ্টি উন্নয়ন কাজে সরকারের কাজকে সহায়তা করে আসছে।