logo
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২২ ২৩:০০
খেলাঘর বগুড়া জেলা কমিটির ব্যবস্থাপনায় “অনুশীলন” প্রকাশের উদ্যোগ গ্রহন
প্রেস বিজ্ঞপ্তি

খেলাঘর বগুড়া জেলা কমিটির ব্যবস্থাপনায় “অনুশীলন” প্রকাশের উদ্যোগ গ্রহন

খেলাঘর বগুড়া জেলা কমিটির ব্যবস্থাপনায় স্কুল পর্যায়ের শিশু-কিশোরদের অংশগ্রহণে শিল্প সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সংকলন “অনুশীলন” প্রকাশের উদ্যোগ গ্রহন করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে বগুড়ার স্থানীয় একটি হোটেলে কবি, লেখক ও খেলাঘর সদস্য ও সংগঠকদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

খেলাঘর বগুড়া জেলা কমিটির আহবায়ক আমজাদ হোসেন মিন্টু’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বগুড়া লেখক চক্রের সভাপতি ইসলাম রফিক, খেলাঘর সদস্য প্রভাষক এসএম আনিছুর রহমান, এম রহমান সাগর, মাসুদ রানা, রেজাউল করিম, মেহেদী হাসান, সেলিম সরকার, রাশিকুল ইসলাম, মেহেদী হাসান, মিনহাজুল বারী মিম।

মতবিনিময় সভায় সর্বস্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় যে, খেলাঘর বগুড়া জেলা কমিটির ব্যবস্থাপনায় স্কুল পর্যায়ের শিশু-কিশোরদের প্রতিভা বিকাশ এবং বই পড়ার প্রতি আগ্রহী করে তোলার লক্ষে “ অনুশীলন” নামে একটি সাময়িকী প্রকাশ করা। প্রথম দিকে প্রতি ৩ মাস অন্তর সংখ্যা প্রকাশ করে তা বগুড়াসহ সারাদেশের স্কুল এবং ওই সংখ্যার লেখকদের বিনামূল্যে পৌছে দেয়া হবে। পরবর্তীতে বিজ্ঞান আলোচনাসহ বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতার আয়োজন করার সিদ্ধান্ত হয়।

এছাড়া একটি উপদেষ্টা পর্ষদ গঠন করা হয়। উপদেষ্টা পরিষদের প্রধান উপদেষ্টা হিসেবে খেলাঘর সংগঠক দৈনিক করতোয়ার সম্পাদক মোজাম্মেল হক লালু’র নাম ঘোষণা করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন, কবি প্রাবন্ধিক  বজলুল করিম বাহার, কবি প্রাবন্ধিক শিবলী মোকতাদির ও বিশিষ্ট ক্রীড়া ও খেলাঘর সংগঠক মাহবুব হামিদ তারা।

এছাড়া সংকলনটি সম্পাদনার জন্য একটি সম্পাদনা পরিষদ গঠন করা হয়। সম্পাদনা পরিষদের সম্পাদক হিসেবে এম রহমান সাগর নাম ঘোষনা করা হয়। সম্পাদনা পরিষদের অন্য সদস্যরা হলেন, খেলাঘর সংগঠক সাংবাদিক প্রদীপ ভট্টাচার্য্য শংকর, আমজাদ হোসেন মিন্টু, লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক, লেখক প্রভাষক এস এম আনিছুর রহমান, খেলাঘর সংগঠক সাংবাদিক মাসুদুর রহমান রানা, মহসিন আলী তাহা ও মোঃ মেহেদী হাসান।

সংকলণটির ব্যবস্থাপনায় যাদের রাখা হয়েছে তারা হলেন, মিনহাজুল বারী মিম, মাসুদ রানা, সেলিম সরকার, প্রবীর মহন্ত, রাশেকুল ইসলাম সিধু, মেহেদী হাসান।

সংকলণটির কাজ এগিয়ে চলছে। আগামী মাসে একটি সংখ্যা প্রকাশিত হবে যারা লেখা পাঠাতে আগ্রহী তাদের নিম্ম ঠিকানায় লেখা পাঠাতে অনুরোধ জানানো হলো। গাজী বুর্জ সৈয়দ টাওয়ার    ১০তম তলা, শেরপুর রোড বগুড়া। ই-মেইলে-onusilon.org@gmail.com।