logo
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২২ ২১:২৫
বিশ্বকাপ জেতার লক্ষ্যে বাড়তি বোনাস ঘোষণা জার্মানির
অনলাইন ডেস্ক

বিশ্বকাপ জেতার লক্ষ্যে বাড়তি বোনাস ঘোষণা জার্মানির

২০১৪ বিশ্বকাপে শিরোপা জেতা জার্মানি ২০১৮ সালে হতাশা উপহার দেয়। রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় তাঁরা। আরো একটি বিশ্বকাপ সন্নিকটে। ইতিমধ্যে বিশ্বকাপের প্রস্তুতি সারছে দলগুলো।

কাতার বিশ্বকাপে খেলোয়াড়দের অনুপ্রেরণা জোগাতে বোনাস ঘোষণা করেছে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন।

কাতার বিশ্বকাপ জিতলে প্রতিটি খেলোয়াড় পাবেন ৩ লাখ ৯০ হাজার মার্কিন ডলার করে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৪ কোটি ১০ লাখ টাকা। ২০১৪ বিশ্বকাপ জিতে জার্মান খেলোয়াড়রা পেয়েছিল ৩ লাখ ডলার করে।

চ্যাম্পিয়ন হতে না পারলেও বোনাস পাবেন ফুটবলাররা। গ্রুপ পর্ব পার হলেই বোনাস মিলবে মুলার-নয়্যারদের। গ্রুপ পর্ব পার করে শেষ ষোলোতে উঠলেই প্রতিটি খেলোয়াড় পাবেন ৫০ হাজার ডলার। শেষ আটে যেতে পারলে ১ লাখ এবং সেমিফাইনালে পাবেন দেড় লাখ ডলার। সেমিফাইনালে হেরে গেলেও থাকছে বোনাস। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ২ লাখ ডলার এবং রানার আপ হলে পাবে আড়াই লাখ ডলার।

খেলোয়াড়দের একটি প্রতিনিধিদলের সঙ্গে আলোচনার পর জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন বোনাসের পরিমাণ ঘোষণা করেছে। প্রতিনিধিদলে ছিলেন ম্যানুয়েল নয়্যার, থমাস মুলার, জসুয়া কিমিচ ও ইলকাই গুনদোগান। কাতার বিশ্বকাপে ভাল পারফরম্যান্সের লক্ষ্যেই এই বোনাস ঘোষণা করেছে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন।

এবারের বিশ্বকাপে ‘ই’ গ্রুপে পড়েছে জার্মানি। তাদের প্রতিপক্ষ স্পেন, কোস্টারিকা ও জাপান। কাতার বিশ্বকাপ শুরু হবে ২০ নভেম্বর। ২৩ নভেম্বর জাপানের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে জার্মানি।