logo
আপডেট : ১১ নভেম্বর, ২০২২ ১৫:০৪
যুবলীগের মহাসমাবেশ: নেতাকর্মীদের মিলনমেলা
অনলাইন ডেস্ক

যুবলীগের মহাসমাবেশ: নেতাকর্মীদের মিলনমেলা

বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আ‌য়োজন করা হ‌য়ে‌ছে যুব মহাসমাবেশ। এ সমাবেশে দেশের বিভিন্ন অঞ্চল থেকে এসে যোগ দিচ্ছেন যুবলীগের নেতাকর্মীরা। আজ শুক্রবার সকাল থেকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশে যোগ দিতে নেতাকর্মীরা মিছিল নিয়ে শাহবাগ, নীলক্ষেত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিববাড়ি মোড়সহ বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য সংলগ্ন গেট দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করছেন।  

এদিন সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার হাজী মুহাম্মদ মুহসীন হল মাঠ, বিশ্ববিদ্যালয়ের মল চত্বর, ভিসি চত্বর, ফুলার রোড, টিএসসিসহ আশপাশের এলাকায় বাসসহ বিভিন্ন যানবাহনে করে যুবলীগের নেতাকর্মীদের আসতে দেখা যায়।

বিভিন্ন অঞ্চল থেকে আগত নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের অনেকে বৃহস্পতিবার সন্ধ্যায়, অনেকে দিবাগত রাতে তাদের এলাকা থেকে রওনা হয়েছিলেন। সকালে এসে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় পৌঁছেন। এ ছাড়া যুবলীগের ঢাকা মহানগরের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীদের মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে দেখা যায়। এ সময় নেতাকর্মীরা সমাবেশস্থলে না ঢুকে টিএসসি, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকায়, শাহবাগ, জাতীয় জাদুঘরের সামনে অবস্থান করেন। তারা জানান, দুপুরে জুমার নামাজের পর তারা সমাবেশস্থলে প্রবেশ করবেন।

যুবলীগের নেতাকর্মীদের সঙ্গে সমাবেশ নিয়ে কথা বললে তাঁরা বেশ আনন্দ-উচ্ছ্বাস প্রকাশ করেন। তাঁরা বলেন, এ সমাবেশে সারা দেশের নেতাকর্মীরা এসেছেন। এ আমাদের এক মিলনমেলা।

পাবনা থেকে আগত যুবলীগের সাজ্জাদ হোসেন বলেন, ‘গতকাল রাতে আমরা বাসে করে রওনা হয়েছিলাম। সকাল সকাল এখানে এসে উপস্থিত হয়েছি। বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে সকালে এসে বিশ্রামও নিয়েছি। ’

লক্ষ্মীপুর যুবলীগ শাখার কাইয়ুম নামে এক কর্মী বলেন, ‘আজকে আমাদের দলের ৫০ বছর পূর্তি। এ জন্য অনেক খুশি লাগতেছে। শুনেছি হাসিনা আপা আসবে এখানে। তাঁকে সরাসরি দেখতে পাব। তাঁর ভাষণ শুনতে পারব। এ জন্য অনেক খুশি খুশি লাগতেছে। ’

এদিকে শাহবাগ ও বিশ্ববিদ্যালয় এলাকায় সমাবেশ উপলক্ষে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয় এলাকায় কিছু রিকশা চলতে দেখা গেলেও শাহবাগ এলাকায় কোনো যানবাহন দেখা যায়নি। এ ছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও সতর্ক অবস্থায় দেখা গেছে। বিশ্ববিদ্যালয় ও শাহবাগ এলাকায় পুলিশ, ডিবি পুলিশ, বোম ডিসপোজাল ইউনিটসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দেখা গেছে।