logo
আপডেট : ১১ নভেম্বর, ২০২২ ১৮:২৬
পঞ্চগড়ে নৌ ট্রাজেডির ৪৭ দিন পর শিশু জয়ার লাশ উদ্ধার
পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে নৌ ট্রাজেডির ৪৭ দিন পর শিশু জয়ার লাশ উদ্ধার

পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটে করতোয়া নদীতে নৌ ট্রাজেডির ঘটনার ৪৭ দিনের মাথায় নিখোঁজ শ্রীমতি জয়া রানী (সাড়ে চার বছর) নামে এক শিশুর গলিত লাশ উদ্ধার হয়েছে।

শুক্রবার বিকেলে নদীতে পাথর তোলায় সময় বালুর নীচ থেকে শ্রমিকরা শিশুর লাশটি উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শী পাথর শ্রমিকরা জানান, নদী থেকে পাথর তোলার সময় শুক্রবার বিকেলে ওই শিশুর লাশ উদ্ধার করা হয়। খবর পেয়ে বোদা ফায়ার সার্ভিস, পুলিশ, উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে ছুটে যান। খবর পেয়ে জয়া রানীর বাবা পঞ্চগড় সদর উপজেলার কামাত কাজলদীঘি ইউনিয়নের ঘাটিয়ার পাড়া গ্রামের বীরেন্দ্রনাথ রায় ও মা আলো রানী ঘটনাস্থলে এসে মেয়ের লাশ সনাক্ত করেন। এ সময় বাবা মাসহ স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন। সন্ধায় ফায়ার সার্ভিস, পুলিশ, উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে লাশটি বাবার নিকট হস্তান্তর করেন।

ওই নৌ ট্রাজেডিতে জয়া রানীর ছোট বোন এক বছর বয়সের জুথি রানীর লাশ উদ্ধার করা হয় দূর্ঘটনার দ্বিতীয় দিনে। এর আগে গত বুধবার বিকেলে দেবীগঞ্জ উপজেলার ছত্র শিকারপুর গ্রামের মদন চন্দ্রের ছেলে ভুপেন ওরফে পানিয়ার (৪০) লাশ উদ্ধার করা হয়। এ নিয়ে নৌ
ট্রাজেডিতে ৭১ জনের লাশ উদ্ধার করা হলো। নিখোঁজ তিনজনের মধ্যে দুইজনের লাশ উদ্ধার হলেও বোদা উপজেলার সাকোয়া গ্রামের সুরেন চন্দ্র নামে একজনের লাশ এখন পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর রোববার করতোয়া নদীর অপর পাড়ে মহালয়া উপলক্ষে ধর্মসভায় যোগ দিতে বোদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন সনাতন ধর্মালম্বীরা। দুপুরের দিকে নদীর মাঝপথে অতিরিক্ত যাত্রীর কারণে নৌকা ডুবে যায়। দূর্ঘটনার পর কয়েকদিনে ৬৯ জনের লাশ উদ্ধার করা হয়। তিনজন নিখোঁজ থাকে। এর মধ্যে গত তিনদিনের আরও দুইজনের মরদেহ উদ্ধার করা হলো।

বোদা উপজেলা নির্বাহী অফিসার বহ্নি শিখা আশা বলেন, নৌকাডুবির ঘটনায় শুক্রবার বিকেলে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। শিশুটির পিতামাতা ও স্বজনরা লাশ সনাক্ত করলে পুলিশ, ফায়ার সার্ভিস ও জনপ্রতিনিধিদের উপস্থিতিতে পিতা মাতার নিকট হস্তান্তর করা হয়েছে।