logo
আপডেট : ১১ নভেম্বর, ২০২২ ১৯:৫৮
আন্ত:জেলা চোর চক্রের ৫সদস্য গ্রেপ্তার, আড়াই লক্ষ টাকার চোরাই মালামাল উদ্বার
রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি :

আন্ত:জেলা চোর চক্রের ৫সদস্য গ্রেপ্তার, আড়াই লক্ষ টাকার চোরাই মালামাল উদ্বার

নওগাঁর রাণীনগর থানাপুলিশ অভিযান চালিয়ে দোকানের আড়াই লক্ষ টাকার চোরাই মালামাল উদ্ধারসহ আন্ত:জেলা চোর চক্রের ৫জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে।
 
শুক্রবার ভোর রাত থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত একটানা অভিযান পরিচালনা করা হয়। এলক্ষে শুক্রবার দুপুরে থানাপুলিশের আয়োজনে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এসব তথ্য জানায় পুলিশ।
 
নওগাঁ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম অ্যান্ড অপস্) গাজিউর রহমান প্রেস ব্রিফিংয়ে জানান, গত ১৫ সেপ্টেম্বর রাতে রাণীনগর উপজেলা সদরের সুফিয়া মার্কেটে মোবাইল শো-রুমের তালা কেটে ভিতরে প্রবেশ করে বিভিন্ন ব্রান্ডের ৪৭টি মোবাইল ফোন চুরির ঘটনা ঘটে। এঘটনায় দোকান মালিক হাসিবুল হাসান বাদী হয়ে ১৯ সেপ্টেম্বর থানায় মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে ব্যপক তদন্ত চলতে থাকে। এক পর্যায়ে চোরাই মালামাল উদ্ধার এবং চোর চক্রকে ধরতে থানা পুলিশ এবং জেলা গোয়েন্দা পুলিশের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়। এর পর তথ্য প্রযুক্তির মাধ্যমে এবং সোর্সের মাধ্যমে ঘটনার সাথে জড়িতদের সনাক্ত করে শুক্রবার ভোরে জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় মান্দা থানার আবিদ্যপাড়া গ্রামের নাছির উদ্দীনের ছেলে সান্টু (২৩),একই উপজেলার পারশিমলা গ্রামের ইউনুছ আলীর ছেলে সাকিবুর রহমান রনি ওরফে ময়নুল (২৫) ও পশ্চিম দূর্গাপুর গ্রামের মকবুল হোসেনের ছেলে আক্তার হোসেন ওরফে আপু(৩৮) এবং আত্রাই উপজেলার চকসিমলা গ্রামের মফিজ সরদারের ছেলে মামুনুর রশিদ মামুন ওরফে মুন্টু (৩২) একই উপজেলার হাটকালু পাড়া গ্রামের আনোয়ার হোসেনের ছেলে আবু বক্কর সিদ্দিক(৩২)কে আটক করা হয়। 
 
এসময় তাদের নিকট থেকে দুই লক্ষ ৪৫হাজার ৭৯০টাকা মূল্যের চোরাই ১৪টি মোবাইল ফোন এবং চোরাই কাজে ব্যবহৃত একটি পিকআপ, একটি মোটরসাইকেল এবং তালা কাটা একটি কাটার উদ্ধার করা হয়। ব্রিফিংয়ে আরো জানান,আটককৃতরা বাড়ী,দোকান,রিক্সাভ্যানের চার্জার ব্যাটারী,পুকুরের মাছসহ বিভিন্ন মালামাল চুরি করে থাকে। আটককৃতদের মধ্যে অনেকেই শতাধীক চুরির সাথে জড়িত এবং প্রায় ১০/১২ বার করে জেলও খেটেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানাগেছে। গ্রেপ্তারকৃতদের ৭দিনের রিমান্ডের আবেদন জানিয়ে শুক্রবার বিকেলে আদালতে প্রেরণ করা হয়েছে।
 
প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপারের সাথে রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ,ইন্সপেক্টর (তদন্ত)সেলিম রেজা,মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাজ্জাদ হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।