logo
আপডেট : ১১ নভেম্বর, ২০২২ ২০:৫১
বাংলাদেশে ইনশাআল্লাহ কোনো দুর্ভিক্ষ হবে না
অনলাইন ডেস্ক

বাংলাদেশে ইনশাআল্লাহ কোনো দুর্ভিক্ষ হবে না

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সারা বিশ্বব্যাপী দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে। বাংলাদেশে ইনশাআল্লাহ কোনো দুর্ভিক্ষ হবে না। তার জন্য আমাদের এখন থেকে প্রস্তুতি নিতে হবে। বাংলাদেশের অর্থনীতি এখনও যথেষ্ট শক্তিশালী। যারা বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে তাদের মুখে ছাই পড়েছে। সেটা হয়নি, ইনশাআল্লাহ হবেও না।

শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের ৫০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত যুব মহাসমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বলেছিলেন বাংলাদেশকে কেউ দাবায় রাখতে পারবে না। আমিও বিশ্বাস করি কেউ দাবায় রাখতে পারবে না। ওরা যত কথাই বলুক বিভ্রান্ত হওয়ার কিছু নেই। আমরা এগিয়ে যাচ্ছি আমরা এগিয়ে যাব। বাংলাদেশকে আমরা জাতির পিতার স্বপ্নে উন্নত সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে গড়ে তুলবো।

বিএনপি সরকারের সময়কার বিভিন্ন উন্নয়নের তুলনামূলক চিত্র তুলে ধরে খালেদা জিয়াকে ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, ওই এইট পাশ আর মেট্রিক ফেল দিয়ে দেশ চললে সেই দেশের উন্নতি হয় না। দেশপ্রেম থাকলে দেশের মানুষের প্রতি কর্তব্যবোধ থাকলে এটা করা যায় আমরা তা করে দেখিয়ে দিয়েছি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে যুবলীগের নেতাকর্মীদের একযোগে কাজ করার আহবান জানান আওয়ামী লীগ সভাপতি।

তিনি যুবলীগের নেতাকর্মীকে উদ্দেশ্যে বলেন, একটা আদর্শ নিয়ে জাতির পিতার যে স্বপ্ন, সেই স্বপ্ন পূরণের জন্য সকলকে এক যোগে কাজ করতে হবে। যুবলীগের এই প্রতিষ্ঠা বার্ষিকীতে সেটাই হোক প্রত্যয় ঘোষণা, সেটাই হোক প্রতিজ্ঞা।

অতীতের মতো ভবিষ্যতেও সংকটের সময় মানুষের পাশে দাঁড়ানোর জন্য যুবলীগ নেতা-কর্মীদের প্রতি আহবান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি  বলেন, ‘এক ইঞ্চি জমি যাতে অনাবাদি না থাকে এ বিষয়টি যুবলীগ কর্মীদের নিশ্চিত করতে হবে।’

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি শীর্ষ নেতারা মানি লন্ডারিং, চোরাকারবারির আসামি। তাদের মুখে আওয়ামী লীগের সমালোচনা শোভা পায় না। আওয়ামী লীগ সরকার উন্নয়নের কাজ করে যাচ্ছে। যার কারণে সারা বাংলাদেশের মানুষ নতুন করে স্বপ্ন দেখছে।