logo
আপডেট : ২৯ নভেম্বর, ২০২২ ১৪:২০
ভারতে কাঠগড়া থেকে লাফিয়ে বিচারকের গলায় ছুরি ধরল অভিযুক্ত
অনলাইন ডেস্ক

ভারতে কাঠগড়া থেকে লাফিয়ে বিচারকের গলায় ছুরি ধরল অভিযুক্ত

এজলাস ভর্তি মানুষ। মামলার শুনানি চলছে। ওই সময় কাঠগড়া থেকে নেমে এক দৌড়ে বিচারকের সামনে চলে যায় যৌন হয়রানিসহ চারটি মামলার অভিযুক্ত।  

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, বিচারক কিছু বুঝে ওঠার আগেই তার গলা চেপে ধরে পকেট থেকে ছুরি বের করে ওই আসামি।

গতকাল সোমবার এমনই ঘটনা ঘটেছে ঊড়িষ্যার ব্রহ্মপুরের একটি আদালতে। ৫১ বছর বয়সি ওই অভিযুক্তকে আটক করে কারাগারে নিয়ে গেছে পুলিশ।

ওই ঘটনার বর্ণনা দিতে গিয়ে নিজেও বিস্মিত ব্রহ্মপুরের এসপি বিবেক সারাভনা। তিনি বলেন, সোমবার আদালতে শুনানি চলছিল। অভিযুক্ত হঠাৎ করেই বিচারক প্রজ্ঞা পারমিতা প্রতিহারির গলায় ছুরি চেপে ধরে। প্রায় ১০ সেকেন্ড ওইভাবে বিচারকের গলায় ছুরি ধরে রাখে সে।

বিচারক কোনো রকমে নিজেকে মুক্ত করেন অভিযুক্তের হাত থেকে। তিনি আসন থেকে লাফিয়ে নীচে পড়ে যান। সেখানে দৌড়ে যান আইনজীবী এবং আদালতের কর্মীরা। নিরাপত্তাকর্মীরাও ছুটে যান। পুরো ঘটনায় হুলুস্থুল পড়ে যায়। সঙ্গে সঙ্গে ওই অভিযুক্তকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। আদালতে নিরাপত্তা জোরদার করা হয়।

এমন আচরণের কারণ সম্পর্কে অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তবে প্রাথমিকভাবে পুলিশ মনে করছে, অভিযুক্তের মানসিক সমস্যা রয়েছে। এ জন্য তার চিকিৎসা চলছে। পাশাপাশি হত্যা চেষ্টার অভিযোগে আরেকটি মামলা দায়ের হয়েছে তার বিরুদ্ধে।
সূত্র: হিন্দুস্তান টাইমস