logo
আপডেট : ২ জানুয়ারী, ২০২৩ ১৩:০১
বগুড়ার পুলিশ সুপারও তার স্ত্রী একসঙ্গে পদক পাচ্ছেন
অনলাইন ডেস্ক

বগুড়ার পুলিশ সুপারও তার স্ত্রী একসঙ্গে পদক পাচ্ছেন

বগুড়া পুলিশ দম্পতির মধ্যে স্বামী-স্ত্রী একসঙ্গে পদক পেয়েছেন বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী ও তার স্ত্রী পুলিশ সদর দপ্তরের এআইজি (পুলিশ সুপার পদমর্যাদা) সুনন্দা রায়। স্বামী- স্ত্রী  এক সঙ্গে পদক পাওয়া বাংলাদেশ পুলিশে এই প্রথম। এর আগে পুলিশে কর্মরত একাধিক দম্পতি পদক পেলেও তারা এক সাথে পান নি।

আগামী মঙ্গলবার থেকে শুরু হতে যাচ্ছে পুলিশ সপ্তাহ।  স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) সাহসকিতা ও সেবা এবং প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) সাহসকিতা ও সেবা পদক দেওয়ার জন্য প্রজ্ঞাপন জারি করেছে। এবার পদক পেয়েছেন ১১৫ জন। এর মধ্যে বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী পেয়েছেন পিপিএম সেবা পদক ও তার স্ত্রী পুলিশ সদর দপ্তরের এআইজি সুনন্দা রায় পেয়েছেন বিপিএম সেবা।  বগুড়ার পুলিশ সুপার  সুদীপ কুমার চক্রবর্তী  বলেন, ‘এটা অনেক বড় একটি অর্জন। আমরা স্বামী-স্ত্রী দুজনই নিষ্ঠার সঙ্গে আমাদের দায়িত্ব পালন করেছি। কর্তৃপক্ষ আমাদের কাজের প্রতি খুশি হয়ে আমাদের স্বীকৃতি দিয়েছেন। আমাদের  দায়িত্ব আরো বেড়ে গেলো। আমরা দুজনই মানুষের সেবায় আরো বেশি নিবেদিত হতে চাই।’

 জেলা পুলিশ বগুড়া'র গর্বিত সদস্যগণ যারা আমাকে এই সম্মান অর্জনে নিষ্ঠা, কঠোর পরিশ্রম, আন্তরিকতা ও পেশাদারিত্বের পরিচয় দিয়েছেন তাদেরকে ধন্যবাদ জানিয়েছেন বগুড়ার পুলিশ সুপার।

উল্লেখ্য, সুদীপ কুমার চক্রবর্তী বগুড়ায় যোগদানের পর বেশ কিছু ক্লু-লেস হত্যা মামলার রহস্য উদ্ঘাটন, দ্রুত সময়ের মধ্যে আসামী গ্রেফতার,সাহসিকতার সাথে দাঙ্গা এবং

রাজনৈতিক সংহিসতা,চুরি,ডাকাতি,ছিনতাই সহ মাদক ও অপরাধ নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছেন। এছাড়াও   দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের জন্য তিনি পিপিএম সেবা পদক পেয়েছেন।  আগামী মঙ্গলবার রাজারবাজাগ পুলিশ লাইন্স মাঠে কুচকাওয়াজ প্রদর্শন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদকপ্রাপ্তদের পদক দেবেন।