logo
আপডেট : ২ জানুয়ারী, ২০২৩ ১৯:৪১
শিবগঞ্জ মেয়রের ব্যতিক্রমধর্মী উদ্যোগ
শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ

শিবগঞ্জ মেয়রের ব্যতিক্রমধর্মী উদ্যোগ

পুন্ড্র নগরের রাজধানী পশুরাম রাজার প্রাসাদ ঐতিহাসিক মহাস্থান গড়ের করতোয় নদীর তীরবর্তী হযরত শাহ সুলতান মাহী সাওয়ার (র:) পূর্ণভূমি হাজার বছরের ঐতিহ্য বহনকারী প্রাচীন নগরী শিবগঞ্জ উপজেলার নবীন একটি পৌর শহর শিবগঞ্জ। নগর পিতা শিক্ষানুরাগী মেয়র তৌহিদুর রহমান মানিক ব্যক্তিগত উদ্যোগে ৪র্থ বারের মত পৌর এলাকার সকল স্তরের ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৫শত শিক্ষার্থীর মাঝে ব্যক্তিগত উদ্যোগে ব্যতিক্রমধর্মী ‘খাতা উৎসব’ উদযাপন করে আসছেন।

পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ ১লা জানুয়ারি একযোগে সকল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠ্য পুস্তক উৎসব পালন করা হচ্ছে। ঐদিন সকল শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়। ঠিক তার পরের দিন ২ই জানুয়ারি পৌর এলাকার
বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সকল শিক্ষার্থীদের মাঝে শিক্ষাউপকরণ সকল বিষয়ের রাফখাতা প্রদান করে আসছি। এবার পৌর এলাকার ১৫শত শিক্ষার্থীদের মাঝে এ বিতরণ করা হয়েছে। আগামীতে উপজেলার সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানে আমার এই খাতা উৎসব পালন করার পরিকল্পনা রয়েছে। শিক্ষার্থীদের নতুন বই খাতা হাতে দিয়ে লেখাপড়ার প্রতি আগ্রহ বৃদ্ধি পাওয়ার জন্য এ পদক্ষেপ গ্রহণ করেছি।

সোমবার শিবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে ৪র্থ বর্ষের খাতা উৎসবের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী
অফিসার উম্মে কুলসুম সম্পা। অনুষ্ঠানের আয়োজক শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ মনজুরুল আলম, শিবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক তাজুল ইসলাম, শিবগঞ্জ বানাইল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক আব্দুল আজিজ, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক সোহেল আক্তার মিঠু, দপ্তর সম্পাদক শাহাবুদ্দিন শিবলী, সহকারি শিক্ষক আজিজার রহমান, মোস্তাফিজার রহমান রাজাসহ বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।