logo
আপডেট : ১০ জানুয়ারী, ২০২৩ ১৯:৫৮
তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস
পঞ্চগড় প্রতিনিধি

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস

আগের দিনের চেয়ে দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা কমে মঙ্গলবার চলতি মৌসূমের সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগার।

এর আগের দিন সোমবার এখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ ডিগ্রি সেলসিয়াস। তবে পর পর দুইদিন সকাল থেকে বিকেল পর্যন্ত কড়া রোদ থাকায় তেমন একটা দূর্ভোগ পোহাতে হয়নি পঞ্চগড়ের শীতার্ত মানুষদের। দিনের কড়া রোদের কারণে সর্বোচ্চ তাপমাত্রা বেড়ে যাচ্ছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান বেড়ে যাওয়ার কারণে শীত কম অনুভূত হচ্ছে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

গত রোববারের উত্তরের কনকনে শীতল বাতাসের কারণে তেঁতুলিয়া আবহাওয়া অফিস সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করে ২২ দশমিক ২ ডিগ্রি
সেলসিয়াস। পরের দিন সোমবার দিনভর ঝলমলে রোদ থাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস বেড়ে রেকর্ড করা হয় ২৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল মঙ্গলবারও রাতের কুয়াশা কেটে সূর্যোদয়ের পরই সূর্য পূর্ণ রূপ নিয়েই হাজির হয়। বিকেল পর্যন্ত কড়া রোদ বিরাজ করছিল।

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, গত দুইদিন ধরে তেঁতুলিয়ায় মৌসূমের সর্বনিম্ন
তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। মঙ্গলবার মৌসূমের দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সোমবারও এখানে সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। আমাদের ভাষায় যেটাকে মাঝারী শৈত্যপ্রবাহ বলা হয়। তবে গত দুইদিন ধরে দিনভর কড়া রোদ থাকায় সর্বোচ্চ তাপমাত্রা বেড়ে যাওয়ার কারণে শীতার্তদের দূর্ভোগ অনেকটা কম হচ্ছে।