logo
আপডেট : ৯ মার্চ, ২০২৩ ১৪:১২
খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে-এ খবর সঠিক না
অনলাইন ডেস্ক

খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে-এ খবর সঠিক না

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে বলে গণমাধ্যমে যে খবর প্রকাশিত হচ্ছে, তা সঠিক নয়’।

আইনমন্ত্রী বলেন, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার শর্তযুক্ত মুক্তির মেয়াদ আরও বাড়ানো হবে কি হবে না সেটা এখনও সিদ্ধান্ত হয়নি। পরিবার থেকে যে আবেদন করা হয়েছে সেটা আইন মন্ত্রণালয়ে এসেছে। কিন্তু আইন মন্ত্রণালয় এখনও সে সিদ্ধান্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠায়নি। তবে, খালেদা জিয়াকে যে দুই শর্তে জামিন দেয়া হয়েছিল এবারও তার ব্যত্যয় হবে না।

বৃহস্পতিবার (৯ মার্চ) ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হুইটলির নেতৃত্বে নেদারল্যান্ডস, ফ্রান্স, স্পেন, জার্মান, ডেনমার্ক, ইতালি, সুইডেনের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

আগামী নির্বাচনে ইউরোপীয় ইউনিয়ন পর্যবেক্ষক পাঠাতে চায়। এ ব্যাপারে আইনমন্ত্রীর কাছে তারা আগ্রহের কথা জানিয়েছেন।

তিনি বলেন, নির্বাচনে পর্যবেক্ষক পাঠানো নিয়ে প্রধানমন্ত্রীর কোনো আপত্তি নেই। তবে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে এবং ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন।

তিনি আরও বলেন, সরকার চায়, একটি অংশগ্রহণমূলক নির্বাচন। বিএনপিও নির্বাচনে আসুক এটা আমরা চাই। তবে সংবিধানের বাইরে গিয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হবে না। এ ব্যাপারে বিদেশিদের কোনো চাপ নাই। তবে বিদেশি কেউ এ ব্যাপারে কথা বললেও তা শুনবেনা সরকার। বাংলাদেশ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র।