logo
আপডেট : ৯ মার্চ, ২০২৩ ১৫:১৬
সৈয়দপুরে আন্তর্জাতিক নারী দিবস উদ্যাপন
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে আন্তর্জাতিক নারী দিবস উদ্যাপন

৮ মার্চ বুধবার নীলফামারীর সৈয়দপুরে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস -২০২৩ উদ্যাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সৈয়দপুর উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় যৌথভাবে এক বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করে।

উপজেলা পরিষদ চত্বরে “ ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন” এবারের নারী দিবসের প্রতিপাদ্যের ওপর ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী। 

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হানের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহজাদী। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোছা. মোস্তারিনা আফরোজ, থানার অফিসার ইনচার্জ (অপারেশন) পলাশ চন্দ্র মন্ডল, সৈয়দপুর মহিলা ডিগ্রী মহাবিদ্যালয়ের প্রভাষক নারী উদ্যোক্তা শিউলি বেগম, সাংবাদিক এম আর আলম ঝন্টু, নীলফামারী শিল্পকলা একাডেমির সদস্য হোসনে আরা লিপি, সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক নুরুন্নাহার প্রমুখ। কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের সংগীত শিক্ষক রইজ উদ্দিন রকি’র সঞ্চালনায় আলোচনা সভায় বেসরকারি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির এ্যাসোসিয়েট অফিসার মিতালী মন্ডলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এর আগে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, নারী উদ্যোক্তাসহ বিভিন্ন স্তরের বিপুল সংখ্যক নারী অংশ নেন। এতে বেসরকারি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির কর্মকর্তা ও কর্মীরা অংশ গ্রহন করেন।