logo
আপডেট : ৫ নভেম্বর, ২০২৩ ১২:৪৮
অস্ট্রেলিয়ায় বিমান বিধ্বস্ত, নিহত ৩
অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ায় বিমান বিধ্বস্ত, নিহত ৩

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যের প্রত্যন্ত অঞ্চলে দমকল বাহিনীর একটি হালকা বিমান বিধ্বস্ত হয়েছে। এতে বিমানে থাকা তিনজন দমকলকর্মী নিহত হয়েছে। শনিবার গভীর রাতে স্থানীয় পুলিশ এ তথ্য জানিয়েছে।

রোববার রয়টার্সের খবরে বলা হয়েছে, শনিবার দুপুর আড়াইটার দিকে স্থানীয়রা জরুরি সেবা কর্তৃপক্ষকে ম্যাককিনলে থেকে প্রায় ৪০ কিলোমিটার উত্তর-পশ্চিমে একটি খনি সাইটের কাছে বিমান দুর্ঘটনার খবর জানান। এলাকাটি রাজ্যের রাজধানী ব্রিসবেন থেকে প্রায় ১ হাজার ৫০০ কিলোমিটার (৯৩২ মাইল) উত্তরে অবস্থিত।

বিকেল ৫টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌছাঁয় এবং বিমানটিতে থাকা তিনজন দমকলকর্মীরই মৃত্যুর খবর নিশ্চিত করে।  

কুইন্সল্যান্ডের অগ্নিনির্বাপক কর্মীরা প্রদেশটিতে ছড়িয়ে পড়া দাবানল নিয়ন্ত্রণে লড়াই করছে। দাবানলে সেখানে এখন পর্যন্ত দুজন মারা গেছে। এছাড়া কয়েক ডজন বাড়ি ধ্বংস হয়ে গেছে এবং বহু মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার আদেশ দিয়েছে কর্তৃপক্ষ।

দুর্ঘটনার বিষয়ে পুলিশ এক বিবৃতিতে বলেছে, ‘বিমানে থাকা তিনজন লোককে শনাক্ত করা হয়েছে এবং মৃত বলে নিশ্চিত করা হয়েছে। হালকা বিমানটি কুইন্সল্যান্ডে দাবানল নজরদারির কাজে নিয়োজিত ছিল।’

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ বলেছেন, ‘সাহসী অগ্নিনির্বাপক কর্মীদের যারা প্রাণ হারিয়েছেন’ তাদের পরিবার ও বন্ধুদের প্রতি অস্ট্রেলিয়ানদের সমবেদনা রয়েছে।