logo
আপডেট : ১৯ নভেম্বর, ২০২৩ ২১:৩১
বঙ্গবন্ধুর সমাধিতে আ. হক কলেজের নবযোগদানকৃত অধ্যক্ষের শ্রদ্ধা
সঞ্জু রায়, বগুড়াঃ

বঙ্গবন্ধুর সমাধিতে আ. হক কলেজের নবযোগদানকৃত অধ্যক্ষের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বগুড়া সরকারি আজিজুল হক কলেজের নবযোগদানকৃত অধ্যক্ষ অধ্যাপক খোন্দকার কামাল হাসান। শনিবার সকালে কলেজের অন্যান্য শিক্ষকদের সাথে নিয়ে তিনি এই শ্রদ্ধা নিবেদন করেন।
 
এসময় প্রফেসর কামাল হাসান জাতির পিতার রুহের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন এবং স্মারক গ্রন্থেও স্বাক্ষর করেন।
 
অধ্যক্ষ কামাল বলেন, সরকারি আজিজুল হক কলেজ উত্তরবঙ্গসহ সারাদেশের মাঝে স্বনামধন্য একটি বিদ্যাপীঠ। সুদীর্ঘ সময় ধরে এই প্রতিষ্ঠানের একটি ইতিবাচক ঐতিহ্য রয়েছে। গত ১৫ নভেম্বর এই প্রতিষ্ঠানে অধ্যক্ষ পদের দায়িত্ব তিনি গ্রহণ করেছেন তাই আগামীর ইতিবাচক যাত্রার শুরুতে তিনি বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করলেন। দেশের প্রতি দায়িত্ব থেকে অধ্যক্ষ কামালে স্বপ্ন এখন মুক্তিযুদ্ধের চেতনাসমৃদ্ধ উন্নত বাংলাদেশের নেতৃত্ব যারা দিবে সেই তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের গড়ে তুলতে এই বিদ্যাপীঠ মেধাবীদের আতুড়ঘরে পরিণত হবে যে লক্ষ্যে কাজ করবেন তিনি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট নাগরিক গড়ে তুলতে এই প্রতিষ্ঠান হবে রোল মডেল সেই লক্ষ্যে সকলকে সাথে নিয়ে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কমিটির নির্বাচিত সহ-সভাপতি অধ্যক্ষ কামাল হাসান।
 
শ্রদ্ধা নিবেদনকালে এসময় সরকারি আজিজুল হক কলেজের দর্শন বিভাগের অধ্যাপক ড. নুরুল আমিন, অধ্যাপক শফিকুর রহমান,  সহযোগী অধ্যাপক সোলায়মান হোসেন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক শাহজাহান আলী, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোস্তফা কামাল সরকার এবং উদ্ভিদ বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মতিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত ১৫ নভেম্বর সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন অধ্যাপক খোন্দকার কামাল হাসান। এর আগে তিনি মুজিবনগর সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ এবং সরকারি আজিজুল হক কলেজের পদার্থবিজ্ঞান বিভাগে কর্মরত ছিলেন।