logo
আপডেট : ২৩ নভেম্বর, ২০২৩ ১২:৫৪
বরিশাল-২ ও পিরোজপুর-২ আসনে নৌকার টিকিট চান সাবেক এমপি মনি
বানারীপাড়া(বরিশাল) প্রতিনিধি॥

বরিশাল-২ ও পিরোজপুর-২ আসনে নৌকার টিকিট চান সাবেক এমপি মনি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনের পাশাপাশি পিরোজপুর-২ ( স্বরূপকাঠি-কাউখালী-ভান্ডারিয়া ) আসনেও তিন বারের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ মনিরুল ইসলাম মনি নৌকার কান্ডারী হতে চান। তিনি এ দুই আসনে নৌকার টিকিট প্রত্যাশায় দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
 
জাতীয় পার্টির আমলে ১৯৮৬ ও ৮৮ সালের নির্বাচনে বানারীপাড়া-স্বরূপকাঠি আসনে পরপর দুই বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে ব্যপক উন্নয়ন কর্মকান্ড করে তিনি ব্যাপক জনপ্রিয়তা অর্জণ করেন। পিরোজপুর-২ আসনে বর্তমান সংসদ সদস্য মহাজোটের শরীক জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু। এবার আওয়ামী লীগ নেতা-কর্মীরা এ আসনে আওয়ামী লীগের কোন নেতাকে মনোনয়ন দেওয়ার দাবিতে সরব রয়েছেন। সেই প্রার্থীর তালিকায় সাবেক সংসদ সদস্য মোঃ মনিরুল ইসলাম মনি’র নামও আলোচিত হচ্ছে। মনিরুল ইসলাম মনিকে বানারীপাড়া, উজিরপুর ও স্বরুপকাঠি উপজেলার উন্নয়নের রূপকার বলা হয়ে থাকে। এ তিন উপজেলায় তার আমলে অভূতপূর্ব উন্নয়ন কর্মকান্ডের গুনগান এখনও মানুষের মুখে মুখে আলোচিত হচ্ছে। কর্মবীর কাজপাগল একজন এমপি হিসেবে এলাকাজুড়ে তাঁর সমধিক খ্যাতি ও সুনাম রয়েছে। এমনকি নিন্দুকেরাও তার উন্নয়নকাজের ব্যপারে প্রশংসা ও স্বীকার করেন।
 
তিনি ২০০৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে সংশোধিত বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর ) আসনে আওয়ামী লীগের নৌকার টিকিটে বিপুল ভোটে তৃতীয় বারের মত তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। ওই নির্বাচনে বিএনপির হেভিওয়েট প্রার্থী কেন্দ্রীয় নেতা দানবীরখ্যাত এস.শরফুদ্দিন আহমেদ সান্টু ও  বিএনপির বিদ্রোহী প্রার্থী তিন বারের সাবেক সংসদ সদস্য ও হুইপ সৈয়দ শহীদুল হক জামালকে হারিয়ে সংসদ সদস্য হয়ে মনিরুল ইসলাম মনি রাজনীতিতে চমক সৃষ্টি করেন। 
পুনরায় তৃতীয় বারের মত
 
এমপি নির্বাচিত হয়ে তিনি নবউদ্যমে মহা পরিকল্পনা নিয়ে বানারীপাড়া ও উজিরপুর উপজেলায় নানা কর্মযজ্ঞ শুরু করেন। তিনি বানারীপাড়া ও উজিরপুরে অভূতপূর্ব উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেন। তার আমলে দুই উপজেলায়  প্রায় ২ হাজার কোটি টাকার উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়িত হয় ও চলমান থাকে । উন্নয়নের ছোঁয়ায় গ্রামীণ জনপদগুলো অবয়বে শহুরে জনপদে রূপ নেয়। বরিশাল-২ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বর্তমান সংসদ সদস্য  মোঃ শাহে আলম ও সাবেক সংসদ সদস্য মোঃ মনিরুল ইসলাম মনিসহ ২০ জন প্রার্থী নৌকার টিকিট প্রত্যাশায় দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন। 

এ প্রসঙ্গে সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. মনিরুল ইসলাম মনি বলেন, বরিশাল-২ কিংবা পিরোজপুর-২ এর যেকোন আসন থেকে আমাকে যদি মনোনয়ন দেওয়া হয় তাহলে বিপুল ভোটে বিজয়ী হয়ে আসনটি প্রধানমন্ত্রীকে উপহার দেবো। আমৃত্যু তিনি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে বলেন, দলীয় মনোনয়ন অন্য কাউকে দেওয়া হলেও দেশ ও দলের স্বার্থে তার পক্ষে কাজ করে বিজয় সুনিশ্চিত করতে ভূমিকা রাখবো।