logo
আপডেট : ২৭ নভেম্বর, ২০২৩ ২১:৪৯
খেলাঘর চট্টগ্রাম মহানগর কমিটির সভা অনুষ্ঠিত
প্রেস বিজ্ঞপ্তি

খেলাঘর চট্টগ্রাম মহানগর কমিটির সভা অনুষ্ঠিত

জাতীয় শিশু-কিশোর সংগঠন ‘খেলাঘর’ চট্টগ্রাম মহানগর কমিটির সভা গত শুক্রবার বিকেলে নগরীর সরকারি ন্যাশনাল প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। মহানগর কমিটির সভাপতি নাট্যজন মুনির হেলার’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বিশ্বজিৎ বসু’র সঞ্চলনায় সভায় বক্তব্য রাখেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য প্রকৌশলী রথীন সেন, সাবেক প্রেসিডিয়াম সদস্য আশীষ ধর, কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক রোজী সেন, চন্দন পাল, মহানগর কমিটির সহ-সভাপতি ইকবাল হোসেন, সম্পাদক মন্ডলির সদস্য পার্থ প্রতিম নাহা, ইসরাত সুলতানা সুইটি, প্রীতম দাশ, জয়ন্ত রাহা, সদস্য জনার্দন বনিক, অমিত হোড়, প্রকাশ রুদ্র, সাজ্জাদ হোসেন, নিউটন দত্ত, জুলফিকাল আলী মুন্না, লিটন শীল, রবিশংকর সেন ও রাশেদুল ইসলাম বাবু।
 
সভায় বক্তারা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) কর্তৃক ‘খেলাঘর’ সংগঠনকে ‘ইয়ুথ এওয়ার্ড ২০২৩’ প্রদান করায় সিআরআই কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এ পুরষ্কার প্রাপ্তিতে খেলাঘর’র শিশু-কিশোর আন্দোলন আরো গতিশীল হবে বলে মন্তব্য করেন। উল্লেখ্য, গত ১৮ নভেম্বর শিশু-কিশোর আন্দোলনে ও শিশুদের মানস গঠনে ভূমিকা রাখার জন্য Centre for Research and Information (CRI) খেলাঘরকে ‘জয়বাংলা’ Youth Award Award 2023 (Pathfinder) বিশেষ সম্মাননা প্রদান করা হয়। প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও CRI এর চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয় এ অ্যাওয়ার্ড প্রদান করেন এবং অ্যাওয়ার্ড গ্রহণ করেন খেলাঘর কেন্দ্রীয় কমিটি চেয়ারপার্সন প্রফেসর মাহফুজা খানম এবং বোন তিয়ানা। এ অর্জনকে স্মরণীয় করে রাখার জন্য চট্টগ্রাম মহানগর কমিটির পক্ষ থেকে আনন্দর‌্যালি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 
 
এছাড়া শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সকাল আটটায় কেন্দ্রীয় শহীদ মিনাওে শ্রদ্ধা নিবেদন ও সন্ধ্যা ৬টায় মহানগর কার্যালয়ের সামনে প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে সকাল ৯টায় শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পনের সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় বক্তারা খেলাঘরের সাংগাঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে চলতি বছরের নভেম্বরের মধ্যে মহানগরের আওতাধীন সকল শাখা আসরের কার্যকরী কমিটির সভা সম্পন্ন করার ওপর গুরুত্বারোপ করেন।