logo
আপডেট : ৮ ডিসেম্বর, ২০২৩ ১১:২৩
নন্দীগ্রামে শুরু হচ্ছে ৯কোটি টাকা ব্যয়ে ৭৮টি নতুন উন্নয়ন প্রকল্পের কাজ
নন্দীগ্রাম থেকে ফজলুর রহমান.

নন্দীগ্রামে শুরু হচ্ছে ৯কোটি টাকা ব্যয়ে ৭৮টি নতুন উন্নয়ন প্রকল্পের কাজ

বগুড়ার নন্দীগ্রাম পৌরসভায় ৯ কোটি টাকা ব্যয়ে ৭৮টি নতুন উন্নয়ন প্রকল্পের তালিকা প্রকাশ করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আনিছুর রহমান। আর অল্প কিছুদিনের মধ্যই শুরু হতে যাচ্ছে নতুন উন্নয়ন প্রকল্পের এসব কাজ গুলো।

৭৮টি নতুন উন্নয়ন প্রকল্পের তালিকায় যা যা রয়েছে। পৌরসভার ৯টি ওয়ার্ডে ১কোটি টাকা ব্যয়ে রোড সোলার লাইট নির্মান, আর সিসি রাস্তা সহ পৌরসভার ৪৩টি রাস্তা পাকা করন, ১০টি বড় নতুন ড্রেন নির্মান, মসজিদ মাদরাসায় এসি প্রদানসহ ১১টি ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন কাজ, হিন্দু ধর্মাবলম্বীদের শ্মশান মন্দিরের মেঝে টাইলস করন মন্দিরের রাস্তা সহ ৮টি হিন্দুদের ধর্মীয় প্রতিষ্টানে উন্নয়নমূলক কাজ, পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ২৫টি টিউবওয়েল বসানো সহ গোড়া পাকা করনের কাজ, পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ২০০ সেট পিট ল্যাট্রিন সরবরাহের কাজ, পৌরসভার ০৭,০৮,০৯ নং ওয়ার্ডের বিভিন্ন গুরুত্বপূর্র্ণ স্থানে সিসি ক্যামেরা সম্প্রসারণের কাজ সর্বশেষ নন্দীগ্রাম সরকারি পাইলট হাই স্কুলের পিছনের গুরুত্বপূর্ণ রাস্তার পাশে পুকুরের পাড় মাটি দ্বারা ভরাট করন কাজ।

কোটি টাকা ব্যয়ে সর্বমোট ৭৮টি নতুন উন্নয়ন প্রকল্পের তালিকা প্রকাশ করার পর পৌরসভার জণসাধারনের মাঝে আনন্দ বিরাজ করছে। আর অল্প কিছুদিনের মধ্যই এসব কাজ শুরু হতে যাচ্ছে বলে জানিয়েছে পৌর মেয়র আনিছুর রহমান।

পৌর এলাকার কিছু কৃষকরা বলেন, বিগতদিনে পৌরসভার রাস্তা গুলো অনেক খারাপ ছিলো এলাকার লোকজনদের চলাচলের অনেক দূর্ভোগ পোহাতে হত। বিশেষ করে সমস্যা বেশি হত আমাদের মত কৃষকদের, কারন নন্দীগ্রাম উপজেলা ধান উৎপাদনের শীর্ষে। ধান কাটার সময় রাস্তার অভাবে ব্যাপারীরা ধান কিনতে আসত না, এতে করে কম দামে বিক্রয় করার ফলে অনেক লোকশানের সম্মুখীন হতে হত। এছাড়াও উৎপাদিত বিভিন্ন ফসলগুলো রাস্তার অভাবে সঠিকভাবে বিক্রি করা যেত না। কিন্তু আনিছুর মেয়র নির্বাচিত হওয়ার পর পৌরসভার অধিকাংশ রাস্তা পাকা করে দিয়েছে,এবং আরো যেসকল রাস্তা গুলো রয়েছে সেগুলো পাকা করন হলে আমরা আরো খুব সহজেই কৃষি পণ্য বাজারে নিয়ে যেতে পারবো। এছাড়াও নন্দীগ্রাম পৌর বাসীর চলাচলের অনেক সুবিধা হবে, দূর্ভোগ কমে যাবে, যোগাযোগ ব্যাবস্থা ভালো হওয়ায় এলাকার অনেক উন্নতী হবে।

জানতে চাইলে পৌর মেয়র আনিছুর রহমান জানান, নন্দীগ্রাম পৌরসভায় ৯কোটি টাকা ব্যয়ে নতুন উন্নয়ন প্রকল্পের তালিকা প্রকাশ করা হয়েছে অল্প কিছুদিনের মধ্য এসব নির্মানকাজ শুরু হবে। আমি মেয়র নির্বাচিত হওয়ার পর পৌরসভাকে রোল মডেল ও আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তুলেছি, আরো উন্নত করে গড়ে তুলতে সবসময় কাজ করে যাচ্ছি।