logo
আপডেট : ১১ ফেব্রুয়ারী, ২০২৪ ১৩:০৪
‘ব্রাজিলকে হারিয়েই আমরা অলিম্পিকে যাবো’
অনলাইন ডেস্ক

‘ব্রাজিলকে হারিয়েই আমরা অলিম্পিকে যাবো’

প্যারিস অলিম্পিকে যেতে হলে আর্জেন্টিনার সামনে এখন কঠিন সমীকরণ। এজন্য বাছাইপর্বের শেষ ম্যাচে তাদের সামনে জয়ের বিকল্প নেই। তবে চিন্তার বিষয় হলো, বাছাইপর্বের ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। তবে এ নিয়ে চিন্তিত নন আর্জেন্টিনার কোচ জাভিয়ের মাসচেরানো। ব্রাজিলকে হারিয়েই মূল পর্বে যেতে চান তিনি।

মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে মাসচেরানো বলেন, ‘আমরা অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করা থেকে এক ধাপ দূরে। সমালোচনা থাকবেই তবে সেটা নিয়ে আমি ভাবছি না। চেষ্টা করছি নিজের সেরাটা দেওয়ার। কঠিন একটা ম্যাচ হতে যাচ্ছে। শুরু থেকেই আমরা জেতার জন্য মাঠে নামব। আমরা যা করতে পারি সেটার দিকেই মনোনিবেশ করছি।’ 

এবারের অলিম্পিকের জন্য দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে খেলবে দুটি দল। সেই দুটি জায়গার জন্য গ্রুপ পর্ব পেরিয়ে চূড়ান্ত পর্বে লড়ছে চারটি দল। যেখানে এখন পর্যন্ত ৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে প্যারাগুয়ে। দুইয়ে থাকা ব্রাজিলের পয়েন্ট ৩। আর দুই ড্রতে ২ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা আছে তিনে।

তাতে আর্জেন্টিনার সামনে সমীকরণ দাঁড়িয়েছে, ব্রাজিলের বিপক্ষে ম্যাচটি জিততেই হবে। তখন ৩ ম্যাচে তাদের পয়েন্ট হবে ৫ আর ব্রাজিলের ৩। তাতে মূল পর্বে চলে যাবে মাসচেরানোর দল। আর এই ম্যাচে ব্রাজিলকে ড্র করে ১ পয়েন্ট পেলেই চলবে। তাতে ৪ পয়েন্ট নিয়ে মূল পর্বে উঠে যাবে তারা।