logo
আপডেট : ১৫ ফেব্রুয়ারী, ২০২৪ ১১:৪৯
মিয়ানমারের ১২০ সীমান্তরক্ষীকে হস্তান্তর
অনলাইন ডেস্ক

মিয়ানমারের ১২০ সীমান্তরক্ষীকে হস্তান্তর

পালিয়ে আসা মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্যসহ দেশটির ৩৩০ নাগরিকের মধ্যে প্রথম দফায় ১২০ সীমান্তরক্ষীকে হস্তান্তর করা হয়েছে। বাকিদের রেজিস্ট্রেশন কার্যক্রম চলছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তাদের কক্সবাজারের ইনানী জেটিঘাট থেকে পর্যটকবাহী জাহাজে তোলা হয়।

এ সময় বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী ও মিয়ানমারের রাষ্ট্রদূত অং কিউ মোয়েসহ দুই দেশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর আলম বলেন, মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্যসহ যারা বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন তারা এখানে অনেক ভালো ছিলেন। মিয়ানমার প্রতিনিধিরা এসে তাদের জিজ্ঞেস করেছে, তারাও ভালো থাকার কথা জানিয়েছেন।

তিনি আরও বলেন, আজ তাদের সুষ্ঠুভাবে হস্তান্তর করা হচ্ছে। এখানে বিজিবির মহাপরিচালক, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত আছেন। মিয়ানমারের কর্মকর্তারাও এসেছেন। আমরা সুন্দরভাবে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করার চেষ্টা অব্যাহত রেখেছি।

এর আগে, গতকাল দুপুরে বিজিবি থেকে পাঠানো এক বার্তায় বলা হয়েছে, বৃহস্পতিবার কক্সবাজার নৌবাহিনী জেটিঘাট থেকে বিজিবির সার্বিক তত্ত্বাবধানে দেশে আশ্রয় নেওয়া মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপিসহ দেশটির ৩৩০ জন নাগরিককে তাদের কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।