logo
আপডেট : ২৩ মার্চ, ২০২৪ ১২:২৪
রোমেরো-এনজো-সেলসোতে আর্জেন্টিনার দারুণ জয়
অনলাইন ডেস্ক

রোমেরো-এনজো-সেলসোতে আর্জেন্টিনার দারুণ জয়

মার্কিন যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দারুণ এক জয় পেয়েছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় শনিবার সকালে ক্রিস্টিয়ান রোমেরো, এনজো ফার্নান্দেজ ও জিওভানি লো সেলসোর গোলে এল সালভাদরকে হারিয়েছে ৩-০ গোলে।

লিওনেল মেসিকে ছাড়াই ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত দারুণ প্রভাব বিস্তার করে খেলে বিশ্ব চ্যাম্পিয়নরা। এদিন তারা অন টার্গেটে শট নেয় ২৪টি। তার মধ্যে ১৪টি ছিল গোল মুখে। অন্যদিকে সালভাদর অন টার্গেটে শট নেয় মাত্র ২টি। একটি ছিল অন টার্গেটে। আর্জেন্টিনা কর্নার পায় ১১টি, সালভাদর পায় ২টি। এতেই বোঝা যায় ম্যাচে কি পরিমাণ প্রভাব বিস্তার করে খেলেছে ২০২২ বিশ্বকাপ জয়ী আলবিসেলেস্তারা।

এদিন মুহুর্মূহ আক্রমণে ম্যাচের ১৬ মিনিটেই গোলের দেখা পেয়ে যায় আর্জেন্টিনা। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে অ্যাঞ্জেল ডি মারিয়ার উড়িয়ে মারা বলে লাফিয়ে উঠে হেড নিয়ে জালে জড়ান রোমেরো। বিরতিতে যাওয়ার আগে ব্যবধান দ্বিগুণ করেন এনজো। ৪২ মিনিটের সময় ডানদিক থেবে বক্সের মধ্যে লো সেলসোকে বল বাড়িয়ে দেন এক সতীর্থ। সেটা পেয়ে ব্যাকহিলে দূরের পোস্টের সামনে থাকা এনজোকে বাড়িয়ে দেন। আর এনজো ডান পায়ের শটে ফাঁকা পোস্টে বল জড়ান। তাতে ২-০ গোলে এগিয়ে বিরতিতে যায় লিওনেল স্কালোনির শিষ্যরা।

বিরতি থেকে ফিরেই ব্যবধান ৩-০ করে ফেলে আর্জেন্টিনা। ৫২ মিনিটের মাথায় গোলটি করেন লো সেলসো। এ সময় ডি বক্সের সামনে থেকে তাকে বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন লাওতারো মার্টিনেজ। সেটাতে বাম পায়ে জোরালো শট নিয়ে সালভাদরের গোলরক্ষককে পরাস্ত করে জালে জড়ান লো সেলসো।

বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। তাতে মেসিকে ছাড়াই ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।